Amitabh Bachchan

অমিতাভের কণ্ঠ যত্রতত্র ব্যবহার নয়, রাম জন্মভূমি সিরিজ়ে চাই সেই ‘ব্যারিটোন’, অতঃপর...

বিনা অনুমতিতে অমিতাভ বচ্চনের কণ্ঠ, নাম কিছুই ব্যবহার করা যাবে না। এ বার রামের জন্ম, রাম মন্দির নির্মাণের ইতিহাস শোনাবেন ‘বিগ বি’।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ১৪:২৮
Share:

রামের জন্ম, রাম মন্দির নির্মাণের ইতিহাস শোনাবেন অমিতাভ ফাইল-চিত্র।

শুক্রবারই দিল্লি হাইকোর্ট রায় দেয়, বিনা অনুমতিতে অমিতাভ বচ্চনের কণ্ঠস্বর কিংবা নাম ব্যবহার করা যাবে না। এই নিয়ম প্রণয়নের দিনই নতুন কাজের প্রস্তাব পেলেন অভিনেতা। এ বার রামের জন্ম এবং অযোধ্যায় রাম মন্দির নির্মাণের ইতিহাস শুনবে গোটা দেশ অমিতাভের কণ্ঠে। শ্রীরাম কনস্ট্রাকশন কমিটির তরফ থেকে ইতিমধ্যেই প্রস্তাব দেওয়া হয়েছে অভিনেতাকে।

Advertisement

শ্রীরাম কনস্ট্রাকশন কমিটির চেয়ারপার্সন নৃপেন্দ্র মিশ্র জানান, ইতিমধ্যেই সিরিজ়ের খসড়া তৈরি কাজ চলছে। ছয় থেকে আটটা এপিসোড থাকতে চলেছে। প্রতি পর্বের সময়সীমা ৪০ মিনিট। এই সিরিজ়টি প্রথমে দূরদর্শনে দেখানো হবে। তারপর অন্যান্য মাধ্যমে মুক্তি পাবে।

অযোধ্যায় রাম মন্দির নির্মাণের কাজ চলছে জোরকদমে। এরই মধ্যে রাম জন্মভূমির উপর সিরিজ় নির্মাণের উদ্যোগ নিয়েছে দায়িত্বপ্রাপ্ত কমিটি। শোনা যাচ্ছে, ২০২৩ সালের ডিসেম্বরের মধ্যেই ভক্তদের জন্য খুলে যাবে রামমন্দির। সেই সময় মুক্তি পাবে ‘রাম অর্পণ’ নামের এই সিরিজ।

Advertisement

অন্য দিকে, বিচারপতি নবীন চাওলা শুক্রবার তাঁর রায়ে বলেন, ‘‘অমিতাভের মতো খ্যাতনামীর মুখ দেখিয়ে কোনও সংগঠন বা ব্যক্তি বিনা অনুমতিতে পণ্যের প্রচার করতে পারবেন না।’’ আদালতের কাছে অমিতাভের আর্জিও ছিল সেটাই। জানিয়েছিলেন, তিনি ‘ব্যবহৃত’ হতে চান না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন