Amitabh Bachchan

Amitabh Bachchan: এই উট কোথায় চলল! তরুণ অমিতাভ পথে বেরোলে খেপাতেন প্রতিবেশীরা

উটের মতো লম্বা হলেই বা! সত্তর দশকের বলিউড সেই লম্বা চেহারার জন্যই পেয়েছে একের পর এক হিট ছবি!

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২১ ১৪:৫৯
Share:

অমিতাভ বচ্চনের ‘লম্বু’ তকমা।

ইন্ডাস্ট্রিতে লম্বা নায়ক বলতেই সবার আগে চোখে ভাসে তাঁর চেহারা। একাধিক ছবিতে প্রায় ছ’ফুট উচ্চতাই তাঁর অভিনীত চরিত্রকে জুটিয়ে দিয়েছে ‘লম্বু’ তকমা। বাস্তবের স্ত্রী জয়া বচ্চনের সঙ্গে তাঁর উচ্চতার ফারাক নিয়ে রসিকতাও অফুরন্ত। তিনি অমিতাভ বচ্চন। ‘বিগ বি’। জানেন কি, কম বয়সে পথে বেরোলে সেই অমিতাভকেই ‘উট’ বলে খেপাতেন আশপাশের মানুষ? সম্প্রতি সে গল্প শুনিয়েছেন বলিউডের ‘শাহেনশাহ’ নিজেই!

এক প্রশ্নোত্তরের প্রতিযোগিতার আসরে প্রতিযোগী জয়েশ চৌহান বলেছিলেন, “কেউ সেজেগুজে বেরোলে অনেকেই বলে, অমিতাভ বচ্চন সেজে কোথায় যাচ্ছিস!” জয়েশের এ কথাতেই স্মৃতির ঝাঁপি উপুড় করে ফেলেন সঞ্চালক অমিতাভ। বলেন, “আমি বেরোলে লোকে বলত, এই উট কোথায় চলল!” বিগ বি-র কথায় হেসে কুটিপাটি প্রতিযোগী থেকে দর্শক সকলেই।

Advertisement

উটের মতো লম্বা হলেই বা! সত্তর দশকের বলিউড সেই লম্বা চেহারায় ভর করেই পেয়েছে একের পর এক হিট ছবি! শোনা যায়, শ্যুটিংয়ের সময়ে সেটে তিন-চারটি চেয়ার একটার উপর একটা চাপিয়ে তার উপর বসতেন অমিতাভ বচ্চন। তবেই পা সোজা করে বসা সম্ভব হত তাঁর পক্ষে।
দীর্ঘদেহী সেই চেহারাতেই এখনও মজে একের পর এক প্রজন্ম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন