Entertainment News

কপিরাইট কেলেঙ্কারি! আপ নেতাকে আইনি নোটিস বিগ বি-র

ইউটিউবে ভিডিও আপলোড হতেই সোশ্যাল মিডিয়ায় সেই খবর ছড়িয়ে পড়ে। টুইটারে বিগ বি-র ফ্যানেরা অমিতাভকে ট্যাগ করে ওই ইউটিউব ভিডিও লিঙ্ক পাঠান। ভিডিও দেখেই অমিতাভ পাল্টা টুইট করেন।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ জুলাই ২০১৭ ১৯:৫৬
Share:

অমিতাভ বচ্চন ও আপ নেতা কুমার বিশ্বাস। ছবি: টুইটারের সৌজন্যে।

কবিতা নিয়ে কপিরাইট কেলেঙ্কারি! অমিতাভ বচ্চনের বাবা কবি হরিবংশ রাই বচ্চনের লেখা কবিতা, পাঠ করে বিপাকে পড়লেন আপ নেতা কুমার বিশ্বাস।

Advertisement

কবিতা পাঠ করে ইউটিউবে প্রশংসা কুড়োচ্ছেন নেতা! এ দিকে কোনও অনুমতি নেওয়া হয়নি? এমন ঘটনা কানে আসতেই নেতার উপর বেজায় চটে যান বিগ বি। ক্ষুব্ধ অমিতাভ ওই নেতার বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুমকিও দিয়েছেন।

কিন্তু ঘটনাটা আসলে কী?

Advertisement

অমিতাভ বচ্চনের বাবা প্রয়াত কবি হরিবংশ রাই বচ্চন। তাঁর লেখা কবিতা ‘নীড় কা নির্মাণ ফির ফির’-কে গানের সুরে গেয়ে ইউটিউবে আপলোড করেন আপ নেতা ও কবি কুমার বিশ্বাস। কিন্তু বচ্চন পরিবারের কাছ থেকে কোনও অনুমতি নেননি এই আপ নেতা। কপিরাইট লঙ্ঘনের এই ঘটনা জানতে পেরেই নেতাকে আইনি নোটিস পাঠান অমিতাভের আইনজীবী।

আরও পড়ুন, সমালোচকরাই আমার জীবনে সবচেয়ে বড় শুভাকাঙ্খী: অমিতাভ বচ্চন

কিন্তু অমিতাভকে কে জানালেন এই ঘটনা?

আসলে, ইউটিউবে ভিডিও আপলোড হতেই সোশ্যাল মিডিয়ায় সেই খবর ছড়িয়ে পড়ে। টুইটারে বিগ বি-র ফ্যানেরা অমিতাভকে ট্যাগ করে ওই ইউটিউব ভিডিও লিঙ্ক পাঠান। ভিডিও দেখেই অমিতাভ পাল্টা টুইট করেন। কুমার বিশ্বাসকে ট্যাগ করে লেখেন, ‘‘এটা তো সরাসরি কপিরাইট লঙ্ঘনের ঘটনা। আইন এর ব্যবস্থা নেবে।’’

বিগ বির টুইট দেখেই কুমার বিশ্বাসও পাল্টা টুইট করেন। লেখেন ‘‘সব কবি পরিবারই এই ভিডিও দেখে শুভেচ্ছা জানিয়েছে। কিন্তু আপনি নোটিস পাঠিয়েছেন। বাবুজিকে শ্রদ্ধা জানিয়েই ভিডিওটি ডিলিট করছি। ভিডিও থেকে অর্জিত ৩২ টাকাও পাঠাচ্ছি। প্রণাম।’’ কুমার বিশ্বাসের দাবি তিনি প্রয়াত কবি হরিবংশ রাই বচ্চনকে শ্রদ্ধা জানাতেই এই ভিডিওটি তৈরি করেন। ' 🙏

বিগ বির টুইট দেখেই কুমার বিশ্বাসও পাল্টা টুইট করেন। লেখেন ‘‘সব কবি পরিবারই এই ভিডিও দেখে শুভেচ্ছা জানিয়েছে। কিন্তু আপনি নোটিস পাঠিয়েছেন। বাবুজিকে শ্রদ্ধা জানিয়েই ভিডিওটি ডিলিট করছি। ভিডিও থেকে অর্জিত ৩২ টাকাও পাঠাচ্ছি। প্রণাম।’’ কুমার বিশ্বাসের দাবি তিনি প্রয়াত কবি হরিবংশ রাই বচ্চনকে শ্রদ্ধা জানাতেই এই ভিডিওটি তৈরি করেন।


কবি হরিবংশ রাই বচ্চন। অমিতাভ বচ্চনের বাবা। —ফাইল চিত্র।

অবশ্য ইউটিউব থেকে ভিডিওটি ডিলিট করতে একেবারেই ভুল করেননি কুমার বিশ্বাস!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন