অ্যানিমেশনে বিগ বি

১৯৮০-র দশকে ‘সুপ্রিমো’ নামের এক ‘কমিক-বুক’ সুপার হিরো বাজারে এসেছিল। একান্ত ভারতীয় সেই সুপার হিরো সেই সময়ের সুপারস্টার অমিতাভ বচ্চন। তার পরে সময় যত গড়িয়েছে, সুপ্রিমো চলে গিয়েছে স্মৃতির আড়ালে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ জুন ২০১৫ ০০:০০
Share:

১৯৮০-র দশকে ‘সুপ্রিমো’ নামের এক ‘কমিক-বুক’ সুপার হিরো বাজারে এসেছিল। একান্ত ভারতীয় সেই সুপার হিরো সেই সময়ের সুপারস্টার অমিতাভ বচ্চন। তার পরে সময় যত গড়িয়েছে, সুপ্রিমো চলে গিয়েছে স্মৃতির আড়ালে। এত দিন পরে সুপ্রি‌মো-র মেমরিকে কি ফের জাগিয়ে তুলল ‘অ্যাস্ট্রা ফোর্স’?

Advertisement

‘অ্যাস্ট্রা ফোর্স’ নামের ৫২ পর্বের এক অ্যনিমেটেড সিরিজ ডিজনি চ্যানেলে দেখা যাবে ২০১৭ থেকে। এতে ‘অ্যাস্ট্রা’-র চরিত্রটি বিগ বি-র আদলে তৈরি। সম্প্রতি সংবাদ সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে অমিতাভ জানিয়েছেন ‘অ্যাস্ট্রা ফোর্স’-এর কথা। ডিজনি ইন্ডিয়ার কর্ণধার সিদ্ধার্থ রায় কপূর জানিয়েছেন, “অ্যাস্ট্রা ফোর্স-এর ভিতরের ভারতীয় ভাব এ দেশের খুদে দর্শকদের পছন্দকে মাথায় রেখেই তৈরি।”

আজ থেকে কয়েক হাজার বছর আগে ‘অ্যাস্ট্রা’ নামের এক পৌরাণিক সুপার হিরো অনেক আলোকবর্ষ দূরের এক জগত্ থেকে পৃথিবীতে এসে এক মহাকাশ যুদ্ধ জয়ের পর ঘুমিয়ে পড়ে। ৮ বছরের দুই যমজ ভাই-বোন সেই মহাজাগতিক শীতঘুম থেকে জাগায় ‘অ্যাস্ট্রা’-কে। বড়দের থেকে লুকিয়ে রেখে আধুনিক পৃথিবীর রকম-সকম তাকে শেখায় তারা। ‘অ্যাস্ট্রা’ বিভিন্ন বিপদ থেকে পৃথিবীকে রক্ষা করতে থাকে। কিন্তু এই পৌরাণিক সুপার হিরোর কিছু দুর্বলতাও আছে। মিষ্টিতে তার ভয়ানক আসক্তি। এই ধারায় চলবে ‘অ্যাস্ট্রা’-র কাহিনি।

Advertisement

ডিজনি ইন্ডিয়ার সঙ্গে এই প্রকল্পের পার্টনার গ্রাফিক ইন্ডিয়া। এই সংস্থার সিইও শরদ দেবরাজনের মতে, অমিতাভ কোটি কোটি ভারতীয়ের চোখে বাস্তবের সুপার হিরো। তাই ‘অ্যাস্ট্রা ফোর্স’-কে পাওয়া যাবে প্রিন্টেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন