Bengali Actor

মাঝে কেটেছে ২৪ বছর, অতীত স্মৃতিতে ডুব অভিনেতার, ছবি দেখে চিনতে পারছেন?

টলিপাড়ার পরিচিত মুখ। এই মুহূর্তে কাজ করছেন একাধিক ছবিতে। অভিনেতার ছবি দেখে খুশি অনুরাগীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৪৩
Share:

সমাজমাধ্যমের পাতায় অভিনেতার পোস্ট করা ছবি। ছবি: সংগৃহীত।

এই মুহূর্তে তিনি টলিপাড়ার অন্যতম ব্যস্ত অভিনেতা। পর পর কাজ করে চলেছেন। কিন্তু কাজের ফাঁকেই অতীত স্মৃতিতে ডুব দিলেন অভিনেতা। প্রকাশ্যে আনলেন পুরনো এক ছবি। সেই ছবি দেখে অভিনেতার বর্তমান চেহারার সঙ্গে সাদৃশ্য খুঁজে পাওয়া মুশকিল।

Advertisement

অম্বরীশ ভট্টাচার্য। ছবি: সংগৃহীত।

অভিনেতা সমাজমাধ্যমে যে ছবি পোস্ট করেছেন, সেখানে ভিড়ের মাঝে তাঁকে দেখা যাচ্ছে। বেশ পুরনো ছবি। গালে হালকা দাড়ি। গভীর চিন্তায় মগ্ন হয়ে দর্শকাসনে বসে রয়েছেন। আসলে ছবিটি অভিনেতা অম্বরীশ ভট্টাচার্যের। সমাজমাধ্যমে ছবিটি পোস্ট করে অভিনেতা শুধুই ছবির সময়কাল উল্লেখ করেছেন। লিখেছেন, ‘‘ফ্ল্যাশব্যাক ২০০০।’’ আনন্দবাজার অনলাইনকে অভিনেতা জানালেন এক জন পরিচিতের সূত্রে ছবিটি তিনি খুঁজে পেয়েছেন। তবে ছবিটি ঠিক কোথায় তোলা হয়েছে, তা নিয়ে নিশ্চিত হতে পারছেন না অভিনেতা। অম্বরীশ বললেন, ‘‘তখন আমি বিভিন্ন পত্রপত্রিকায় লেখালিখি করতাম। মনে হচ্ছে বাংলা অ্যাকাডেমিতে কোনও নাটকের সেমিনারে ছবিটা তোলা হয়েছিল। ছবিটা পুরনো দিনের অনেক স্মৃতি ফিরিয়ে দিল।’’ অম্বরীশের এই ছবি দেখে অনুরাগীরা কিন্তু বেশ খুশি।

সম্প্রতি ‘পারিয়া’ ছবিতে খল চরিত্রে অম্বরীশের অভিনয় দর্শক পছন্দ করেছেন। এই মুহূর্তে ‘শাস্ত্রী’ ছবির শুটিংয়ে ব্যস্ত অম্বরীশ। পথিকৃৎ বসু পরিচালিত এই ছবিতে রয়েছেন মিঠুন চক্রবর্তী, দেবশ্রী রায় ও সোহম চক্রবর্তী। পাশাপাশি শিবাংশু ভট্টাচার্য পরিচালিত ‘প্রিয় ঠিকানা’ ছবির শুটিংও করছেন অভিনেতা। এই ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন সন্দীপ্তা সেন ও সত্যম ভট্টাচার্য।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন