Web Portal

Women’s Day Special: নারী দিবসে নারীকে সম্মান জানিয়ে এক ঝাঁক ছবি ‘মুক্তি’ পেতে চলেছে মুক্তি প্রাইমে

এখন ওয়েব প্ল্যাটফর্মের যুগ। অতিমারি দেখিয়েছে, প্রেক্ষাগৃহ বন্ধ থাকলেও বিনোদন বন্ধ থাকবে না। মোবাইলে ইচ্ছেমতো সিরিজ, ছবি দেখতে পাবেন দর্শক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২২ ১৭:৫২
Share:

ঋতুপর্ণা সেনগুপ্ত এবং সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়, কণীনিকা বন্দ্যোপাধ্যায়।

নারী দিবসে এক নারীকে সম্মান। যিনি আজীবন ডানা দিয়ে আগলেছেন তাঁর সংসার, সেই নারীই নিজের মতো করে ডানা মেলার সুযোগ করে দিলেন এই প্রজন্মকে। ৮ মার্চ তাঁর নামে ওয়েব প্ল্যাটফর্ম ‘মুক্তি প্রাইম’-এর উদ্বোধন হল শহরের প্রথম সারির একটি হোটেলে। উদ্বোধন করলেন মুক্তি দেবী এবং তাঁর ছেলে পার্থ চট্টোপাধ্যায়। যদিও মুক্তি প্রাইমের আত্মপ্রকাশ ১০ বছর আগে। মুক্তি প্রোডাকশন হিসেবে। ২০১১-য় প্রযোজনা সংস্থার তৈরি প্রথম ছায়াছবি ‘পূর্ণব্রহ্ম শ্রী শ্রী হরিচাঁদ’। যা নন্দন সহ ২৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল।

Advertisement

পরে প্রযোজনা সংস্থা দূরদর্শন বাংলার জন্য তৈরি করেছিল ধারাবাহিক ‘লাগ ভেলকি লাগ’, ‘স্বরলিপি’। উদ্বোধনে তাই উপস্থিত অভিনেতাদের পাশাপাশি এক ঝাঁক তারকা অভিনেত্রী। এক মঞ্চে দেবশ্রী রায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, সোহাগ সেন, বিদীপ্তা চক্রবর্তী, তনুশ্রী চক্রবর্তী, চৈতি ঘোষাল, দেবযানী চট্টোপাধ্যায়, ত্বরিতা চট্টোপাধ্যায়, সম্রাজ্ঞী বন্দ্যোপাধ্যায় প্রমুখ। ছিলেন গৌতম হালদার, বিরসা দাশগুপ্ত, বিশ্বনাথ বসু, সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়।

পায়েল সরকার এবং চান্দ্রেয়ী ঘোষ।

এখন ওয়েব প্ল্যাটফর্মের যুগ। অতিমারি দেখিয়ে দিয়েছে, প্রেক্ষাগৃহ বন্ধ থাকলেও বিনোদন বন্ধ থাকবে না। মোবাইলেই ইচ্ছেমতো সিরিজ, সিনেমা দেখতে পারবেন দর্শক। সেই ভাবনা থেকেই প্রযোজনা সংস্থার নতুন পদক্ষেপ। অনুষ্ঠানে সে কথা ঘোষণা করে নতুন চ্যানেলের কর্ণধার পার্থের দাবি, গঙ্গাজলে গঙ্গাপুজোর মতোই মায়ের নামে প্ল্যাটফর্মের নাম রেখে আদতে নারী দিবসে সমস্ত নারী জাতিকে সম্মানিত করা হল।

Advertisement

ইতিমধ্যেই চ্যানেলের জন্য ৬টি ওয়েব সিরিজ, ২২টি ছোট ছবি এবং ৩টি বড় ছবি তৈরি। তালিকায় ‘বিদূষক’, ‘কিৎকিৎ’, ‘ক্যানভাস’ এবং আরও অনেক। পরিচালনায় অমিতাভ ভট্টাচার্য, বর্ষালি চট্টোপাধ্যায়, অনল চক্রবর্তী, সুশান্ত মণ্ডল, উত্তম সরকার প্রমুখ। এক পর্বের সাতটি অপরাধমূলক ছোট গল্প আনবেন প্রান্তিক গায়েন। প্ল্যাটফর্মের কনটেন্ট পরামর্শদাতার পদে সুজয়প্রসাদ। এ ছাড়াও, ক্যানভাস রঙিন হবে তাঁর আর বিদীপ্তার অভিনয়গুণে। কবে থেকে দেখা যাবে সিরিজগু্লি? প্রযোজনা সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ইতিমধ্যেই চ্যানেলের ওয়েবসাইটে দেখা যাচ্ছে একমুঠো নানা স্বাদের গল্প। খুব শিগগিরিই ‘অ্যাপ’ রূপে মুক্তি পেতে চলেছে মুক্তি প্রাইম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন