Payal Ghosh

‘আমাকে চুপ করানোর চেষ্টা করতে এত সময় লেগে গেল!’

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু ও বলিউডে মাদক যোগের তদন্তকে সামনে রেখে মায়ানগরী কার্যত দু’ভাগ হয়ে গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২০ ০৪:২৬
Share:

ছবি: সংগৃহীত।

বলিউডের তারকাদের মধ্যে বাগ্‌যুদ্ধ চলছিল বেশ কিছু দিন ধরেই। এ বার সেই সংঘাত নতুন মোড় নিল এক বঙ্গতনয়ার অভিযোগকে কেন্দ্র করে। অভিনেত্রী পায়েল ঘোষ গত কালই পরিচালক অনুরাগ কশ্যপের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনে বিস্ফোরক টুইট করেছেন। আর সেখানেই থেমে না থেকে অনুরাগের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নরেন্দ্র মোদীর কাছে আর্জিও জানিয়েছেন। পায়েলের অভিযোগের পরেই অনুরাগের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়ে মাঠে নেমেছেন কঙ্গনা রানাউত। তবে তাঁর বিরুদ্ধে আনা যৌন হেনস্থার সব অভিযোগ অস্বীকার করেছেন ‘গ্যাংগস অব ওয়াসেপুর’-এর পরিচালক। পাল্টা টুইটে নাম না করে ফের কঙ্গনাকেই নিশানা করেছেন অনুরাগ।

Advertisement

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু ও বলিউডে মাদক যোগের তদন্তকে সামনে রেখে মায়ানগরী কার্যত দু’ভাগ হয়ে গিয়েছে। রোজই পরস্পরের বিরুদ্ধে আক্রমণ শানাতে দেখা যাচ্ছে অভিনেতা-অভিনেত্রী-পরিচালকদের। কঙ্গনা ও অনুরাগের ভিতরে টুইট-যুদ্ধ শেষ হতে না হতেই গত কাল সোশ্যাল মিডিয়ায় পায়েল লিখেছেন, ‘‘অনুরাগ কশ্যপ আমার উপর ভীষণ খারাপ ভাবে বলপ্রয়োগ করেছেন।’’ প্রধানমন্ত্রী ও তাঁর দফতরকে ট্যাগ করে পায়েল লেখেন, ‘‘দয়া করে অনুরাগের বিরুদ্ধে ব্যবস্থা নিন। এক জন সৃজনশীল মানুষের আড়ালে যে দৈত্য রয়েছে, তা গোটা দেশকে দেখতে দিন।’’ টুইটারে এই অভিযোগ এনেই অভিনেত্রী লেখেন, ‘‘জানি, এর ফলে আমার ক্ষতি হবে, নিরাপত্তা ঝুঁকিপূর্ণ হয়ে উঠবে। দয়া করে আমাকে সাহায্য করুন।’’ প্রধানমন্ত্রীর দফতর এ নিয়ে কোনও কথা না বললেও জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা কিছুক্ষণ পরেই টুইট করে বলেন, পায়েল চাইলে জাতীয় মহিলা কমিশনের কাছে অভিযোগ জানাতে পারেন। কমিশন বিষয়টি দেখবে।

ক’দিন আগেই কঙ্গনাকে কটাক্ষ করে চিন সীমান্তে গিয়ে লড়ার পরামর্শ দিয়েছিলেন অনুরাগ। ফলে পায়েলের অভিযোগ সামনে আসতেই মাঠে নেমে পড়েন কঙ্গনা। বলেন, ‘‘পায়েল যা বলেছেন, অনেক নামী নায়ক আমার সঙ্গে তেমনই আচরণ করেছেন।’’ বলিউডে ‘মিটু’ আন্দোলন পুরোপুরি ব্যর্থ হয়েছে বলে দাবি করে কঙ্গনার মন্তব্য, ‘‘অন্য অনেক নির্যাতিতার মতো পায়েলকেও চুপ করিয়ে দেওয়া হবে, অপমানিত হতে হবে তাঁকে।’’

Advertisement

আরও পড়ুন: মাস্ক পরা বিষণ্ণ জয়া আহসান, প্রকাশ্যে অভিনেত্রীর নতুন খবর!

আরও পড়ুন: ‘হতেই পারে না’, অনুরাগের পাশে এ বার মাহি গিল

পায়েলের অভিযোগ ও তাকে ঘিরে হইচইয়ের মধ্যে গত কাল বেশি রাতে একের পর এক টুইট করে জবাব দিয়েছেন অনুরাগ। লিখেছেন, ‘‘আমাকে চুপ করানোর চেষ্টা করতে এত সময় লেগে গেল। যাক, সেটা কোনও ব্যাপার নয়। তবে আমাকে চুপ করাতে এত মিথ্যে বলা হল, আর এক জন মহিলা হয়ে অন্য মহিলাকে টেনে আনলেন। ম্যাডাম, কিছুটা আত্মসম্মান তো রাখুন। তবে শুধু বলব, আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তা পুরোপুরি ভিত্তিহীন।’’

অনুরাগ আরও লিখেছেন, ‘‘হ্যাঁ, দু’বার বিয়ে করেছি আমি। সেটা যদি অপরাধ হয়, মেনে নিচ্ছি। আর অনেক বার প্রেমও করেছি— সেটাও মেনে নিচ্ছি।...কিন্তু যে সব অভিনেত্রীদের সঙ্গে আমাকে কাজ করতে হয়েছে, কিংবা আমার টিমে যে মহিলারা রয়েছেন, তাঁদের সঙ্গে আমি নিজে কখনও এই ধরনের আচরণ করি না, এমনকি বরদাস্তও করি না।’’ অনুরাগের পক্ষে দাঁড়িয়েছেন তাঁর প্রাক্তন স্ত্রী আরতি বাজাজ-সহ বলিউডের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন