• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘হতেই পারে না’, অনুরাগের পাশে এ বার মাহি গিল

mahie gill and ANURAG KASHYAP
মাহি গিল এবং অনুরাগ কাশ্যপ।

অনুরাগ কশ্যপের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ কাণ্ডে স্বরা-তাপসীর পর এ বার পরিচালকের পাশে দাঁড়ালেন অভিনেত্রী মাহি গিল। ‘অনুরাগ কখনও এ সব বলতে পারেন না’, এক সাক্ষাৎকারে স্পষ্টতই জানিয়ে দেন তিনি।

শনিবার অনুরাগ কশ্যপের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন বাঙালি অভিনেত্রী পায়েল ঘোষ। ওই অভিনেত্রী এ-ও বলেন কুপ্রস্তাব দেওয়ার পর পায়েল তা প্রত্যাখান করায় অনুরাগ ‘অশালীন’ শব্দ ব্যবহার করে বলেছিলেন, ‘একটা ফোন করলেই হুমা, রিচা এবং মাহি চলে আসবে।”

আরও পড়ুন: ‘আমাকে চুপ করাতে অন্য এক নারীকে মিথ্যেয় শামিল করতে হল’, যৌন হেনস্থার অভিযোগে অনুরাগের নিশানায় কঙ্গনা​


এই মন্তব্যের পরিপ্রেক্ষিতেই মাহি বলেন, “অনুরাগকে বহু বছর ধরে চিনি। এখন হয়তো আমাদের মধ্যে যোগাযোগ কমে গিয়েছে তবে আমি নিশ্চিত অনুরাগ কখনই কারও সঙ্গেও এ ভাবে কথা বলতে পারেন না।” ২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত অনুরাগ কশ্যপ পরিচালিত ছবি ‘দেব ডি’র মধ্যে দিয়েই বলিউডের সুনাম অর্জন করেন মাহি। ওই ছবিতে পরমিন্দর (পারো)র চরিত্র তাঁকে এনে দিয়েছিল ফিল্মফেয়ার ক্রিটিকস অ্যাওয়ার্ড।  

শনিবার রাতে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তাঁর দফতরকে ট্যাগ করে অনুরাগ তাঁর সঙ্গে অভব্য আচরণ করেছেন বলে অভিযোগ করেন পায়েল। বিষয়টি সামনে আসতেই মুহূর্তের মধ্যে মাঠে নেমে পড়েন কঙ্গনা রানাউত। অনুরাগের গ্রেফতারির দাবি তোলেন তিনি। তা নিয়ে সঙ্গে সঙ্গে কোনও মন্তব্য করেননি অনুরাগ। কিন্তু মধ্যরাতের পর থেকে পর পর বেশ কয়েকটি টুইট করে যাবতীয় অভিযোগ নস্যাৎ করে দেন তিনি। জানিয়ে দেন, তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ ভিত্তিহীন। পাশপাশি নাম না করে কঙ্গনাকেও একহাত নেন তিনি।

এ দিন অনুরাগ টুইটারে লেখেন, ‘‘দারুণ ব্যাপার যে আমাকে চুপ করানোর চেষ্টা করতে এত সময় লেগে গেল। সে না হয় ঠিক আছে। কিন্তু আমাকে চুপ করানোর জন্য এত মিথ্যে বলতে হচ্ছিল যে নারী হয়ে অন্য এক নারীকে সেই মিথ্যেয় শামিল করতে হল। ম্যাডাম, অন্তত একটু শালীনতা বজায় রাখুন। আমি শুধু এইটুকুই বলব যে, যা যা অভিযোগ আনা হয়েছে, সব ভিত্তিহীন। আমাকে কালিমালিপ্ত করতে গিয়ে আমার কলাকুশলী, এমনকি বচ্চন পরিবারকে টেনে আনাটা মোটেই বুদ্ধির কাজ হয়নি।’’

পরিচালকের পাশে দাঁড়ান তাপসী পান্নুও। খোলাখুলি অনুরাগকে প্রশংসা করে তিনি লেখেন, অনুরাগের চেয়ে বড় কোনও নারীবাদী দেখেননি তিনি। শুধু তাপসীই নন, এ দিন অনুরাগের সমর্থনে টুইটারে মুখ খোলেন স্বরা ভাস্করও। অনুরাগের একটি টুইট রিটুইট করেন তিনি। তবে গতকাল যে তিন জন নায়িকাকে ‘অনুরাগের লালসার শিকার’ বলে দেগে দিয়েছিলেন তাদের মধ্যে শুধুমাত্র মাহিই এখনও পর্যন্ত মুখ খুলেছেন এবং অনুরাগের হয়ে কথা বলেছেন। রিচা চাড্ডা এবং হুমা কুরেশি এখনও পর্যন্ত এই গোটা বিষয়ে কোনও মন্তব্য করেননি। অনুরাগ সম্পর্কে তাঁদের অবস্থান কী? জানতে উৎসুক নেটাগরিকরা।  

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন