Anurag Kashyap

‘এখনও আক্ষেপ হয়’, অনুরাগ কাশ্যপের মুখে কোন ‘অপরাধবোধ’-এর স্বীকারোক্তি?

সে দিন ফোন ধরেননি। সে জন্য আজও আক্ষেপ থেকে গিয়েছে। প্রায় ৩ বছর পরেও মাঝেমধ্যেই অপরাধবোধে ভোগেন অনুরাগ কাশ্যপ।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৮:৩৪
Share:

সুশান্তের ফোন ধরেননি, ৩ বছর পরেও আক্ষেপ অনুরাগ কাশ্যপের। ফাইল চিত্র।

তাঁকে একাধিক বার ফোন করেছিলেন সুশান্ত। তখন তিনি ফোন তোলেননি। তার সপ্তাহ তিনেক পরেই মৃত্যু হয় বলিউড অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের। এই ঘটনার পরে কেটে গিয়েছে প্রায় ৩ বছর। এখনও পর্যন্ত আক্ষেপ থেকে গিয়েছে তাঁর মনে। এখনও মাঝে মধ্যে অপরাধবোধে ভোগেন তিনি, জানালেন বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপ।

Advertisement

এখনও মাঝে মধ্যে অপরাধবোধে ভোগেন তিনি, জানান বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপ। ফাইল চিত্র।

২০২০ সালের ১৪ জুন নিজের অ্যাপার্টমেন্ট থেকে উদ্ধার হয় বলিউড অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের মৃতদেহ। এক অনুষ্ঠানে স্মৃতিচারণা করতে গিয়ে অনুরাগ জানান, মৃত্যুর ৩ সপ্তাহ আগে তাঁকে ফোন করেছিলেন সুশান্ত। এক সঙ্গে কাজ করতে চান, এই আর্জি নিয়ে ‘দেব ডি’ খ্যাত পরিচালককে ফোন করেছিলেন সুশান্ত। কিন্তু তখন তাঁর ফোন ধরেননি তিনি। কিছুটা রাগের বশেই এই কাজ করেছিলেন, জানান অনুরাগ। কারণ হিসেবে ‘ব্ল্যাক ফ্রাইডে’ পরিচালক জানান, এক সময় সুশান্তের সঙ্গে কাজ করতে চেয়েছিলেন তিনি। তখন তাঁর সঙ্গে কাজ না করে যশরাজ ফিল্মসের ‘শুদ্ধ দেশি রোম্যান্স’ ছবির জন্য সম্মতি জানান সুশান্ত। অনুরাগের দাবি, পরে আরও এক বার ‘মুক্কেবাজ়’ ছবির জন্য সুশান্তের সঙ্গে কাজ করার কথা ভেবেছিলেন অনুরাগ। তখনও তাঁকে পাত্তা দেননি সুশান্ত। এই রকম কিছু অভিজ্ঞতার জন্য সুশান্তের উপর কিছুটা চটেই ছিলেন তিনি। তাই একসঙ্গে কাজ করার অনুরোধ নিয়ে যখন সুশান্ত তাঁকে ফোন করেন, তাঁর ফোন ধরেননি তিনি, জানান ‘গুলাল’ খ্যাত পরিচালক।

তবে সে দিন সুশান্তের ফোন না ধরার জন্য আজও আক্ষেপ হয় অনুরাগের। সেই দিনের ৩ সপ্তাহের মধ্যেই মৃত্যু হয় ‘কাই পো চে’ খ্যাত অভিনেতার। সুশান্তের মৃত্যুর কথা মনে করে মাঝেমধ্যে অপরাধবোধেও ভোগেন তিনি, স্বীকারোক্তি অনুরাগের। তবে এই ঘটনা থেকে শিক্ষাও নিয়েছেন তিনি, জানান অনুরাগ। এই ঘটনার পরেই অভিনেতা অভয় দেওলকে ফোন করে ‘দেব.ডি’ ছবির সেটে নিজের ব্যবহারের জন্য ক্ষমা চেয়েছিলেন, অকপট স্বীকারোক্তি অনুরাগের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন