Anushka Sharma

‘বলিউডে উনি যেন একাই মা হয়েছেন’! ভামিকাকে আড়াল করতে চেয়ে সমালোচনার মুখে অনুষ্কা

আইপিএল-এর মরসুমে অনুষ্কাকে দেখা যাচ্ছিল মাঠে। স্বামীকে সমানতালে উৎসাহ জুগিয়ে চলেছেন তিনি, যেমনটা বরাবর করে আসছেন। তার ফাঁকেই সম্প্রতি মুম্বইতে দেখা মিলল অভিনেত্রীর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১২:৩৯
Share:

মা-মেয়ের একান্ত ব্যক্তিগত মুহূর্ত ক্যামেরায় ধরা দিক, একেবারেই চান না অনুষ্কা। ছবি: সংগৃহীত।

অন্যান্য তারকার মতো বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মাও তাঁদের সন্তানকে স্পটলাইট থেকে সরিয়ে রাখতে চেয়েছেন। কন্যা ভামিকার নিরাপত্তা বজায় রাখা তাঁদের কাছে ভীষণ রকম গুরুত্বপূর্ণ। ২ বছর বয়স হতে না হতেই তার ব্যক্তিগত জীবন নিয়েও চর্চা শুরু হয়, খুবই বিরক্ত বোধ করবেন বিরাট এবং অনুষ্কা। তাই সকন্যা ছবি তুলতে দিতে রাজি নন দম্পতি।

Advertisement

আইপিএল-এর মরসুমে অনুষ্কাকে দেখা যাচ্ছিল মাঠে। স্বামীকে সমানতালে উৎসাহ জুগিয়ে চলেছেন তিনি, যেমনটা বরাবর করে আসছেন। তার ফাঁকেই সম্প্রতি মুম্বইতে দেখা মিলল অভিনেত্রীর। ঢোলা সাদা শার্ট আর প্যান্ট পরে গাড়ির সামনে দাঁড়িয়ে হাত নাড়লেন তিনি আলোকচিত্রীদের উদ্দেশে। কিন্তু বেশি এগোতে দিলেন না। সঙ্গে রয়েছে ভামিকা। মা-মেয়ের একান্ত ব্যক্তিগত মুহূর্ত ক্যামেরায় ধরা দিক, একেবারেই চান না অনুষ্কা। গাড়ির দরজা আগলে গলা তুলে বললেন, “বাচ্চা আছে সঙ্গে।”

যা বোঝার বুঝে গেলেন আলোকচিত্রীরা। ক্যামেরা নামিয়ে রাখলেন তাঁরাও। অনুষ্কা গাড়িতে উঠে গেলেন। শেষ দিকে তাঁকে একটু বিরক্তও লাগছিল। আলোকচিত্রীরা তাঁর নাম ধরে চিৎকার করছিলেন যখন, একেবারেই ভাল লাগেনি অনুষ্কার। উষ্মা প্রকাশ করতেই অবশ্য নেটদুনিয়ায় তাঁকে নিয়ে নানা কথা উঠল।

Advertisement

নেটাগরিকরা অনুষ্কার তুলনা করতে শুরু করলেন সেই সব তারকার সঙ্গে, যাঁরা হাসিমুখে পোজ় দেন অনুরাগীদের কথা ভেবেই। ভামিকাকে আড়াল করতে দেখে কেউ অনুষ্কার উদ্দেশে মন্তব্য করলেন, “মা যেন উনি একাই হয়েছেন বলিউডে!” আবার কেউ বললেন, “এত রেগে যাওয়ার কী আছে?” তবে কারও বক্তব্য, “উনি যদি গোপনীয়তা বজায় রাখতে চান, সেটুকুকে সম্মান করা উচিত।”

২০২৩ সালের কান চলচ্চিত্র উৎসবে শীঘ্রই হাজির হবেন অনুষ্কা। সিনেমায় অবদান রাখা নারীদের সম্মানিত করতে যাবেন তিনি। হলিউডের অভিনেত্রী কেট উইন্সলেট এবং অনুষ্কা একসঙ্গে সেই অনুষ্ঠান আলো করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন