Anushka Sharma

Anushka Sharma: ‘চাকদহ এক্সপ্রেস’ করতে গিয়ে কার কাছে ক্রিকেটের পাঠ নিচ্ছেন? জানালেন অনুষ্কা

ঝুলন গোস্বামীর জীবনীচিত্রে অভিনয় করার জন্য মাঠে নেমে অনুশীলন করছেন অনুষ্কা। সঙ্গী কে?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৭ মে ২০২২ ১৯:১১
Share:

অনুষ্কার ‘ব্যাটিং কোচ’ কে?

ঝুলন গোস্বামীর জীবনীচিত্র ‘চাকদহ এক্সপ্রেস’-এ ঝুলনের ভূমিকায় অভিনয় করছেন অনুষ্কা শর্মা। কার কাছে ব্যাটিংয়ের খুঁটিনাটি শিখছেন অনুষ্কা? এ প্রশ্নের উত্তর দিতে রকেটবিজ্ঞান জানতে হবে না। অনুষ্কার নিজের ঘরেই তো রয়েছেন তাঁর ‘ব্যাটিং কোচ’! বিরাট কোহলী ছাড়া আর কে!

বিরাট-ঘরনি হওয়ার পুরোপুরি ‘ফায়দা’ তুলছেন অনুষ্কা। ব্যাটিংয়ের পরামর্শ নিতে হলে তাই বাধ্য ছাত্রীর মতো স্বামীর দ্বারস্থ হচ্ছেন তিনি। বিপক্ষ বোলারদের মতোই তিনিও যে ব্যাটার বিরাটকে সমীহ করেন, তা-ও বুঝিয়ে দিয়েছেন অনুষ্কা। তিনি বলেন, ‘‘ব্যাটিং নিয়ে পরামর্শ নিতে হলে বিরাটের কাছেই যাই।’’

Advertisement

নিছক অভিনয় নয়, মাঠে নেমে ক্রিকেট খেলা, ঠিক ভাবে ব্যাট ধরা, ফাস্ট বোলিংয়ের মুদ্রা এসব বাস্তবে করতে হচ্ছে তাঁকে। সে সব ঠিক হচ্ছে তো? সংশয়মুক্ত করেন বিরাটই। শ্যুটিংয়ের পর ক্রিকেট খেলার ভিডিয়োগুলো অনুষ্কা দেখিয়ে নেন স্বামীকে। বিরাটের সবুজ সংকেত নিয়ে আবার পরের অংশ শ্যুট করেন।

এমনকি, ‘চাকদহ এক্সপ্রেস’-এ তাঁর নিত্য দিনের কাজ নিয়েও আলোচনা হয়ে বিরাটের সঙ্গে। অনুষ্কার কথায়, ‘‘এ ছবি নিয়ে নানা আলোচনা চলে আমাদের। শ্যুটিংয়ের সময় ভাল-খারাপ যা কিছুই শিখি না কেন, বিরাটের মতামত জানতে সে সবেরই ভিডিয়ো ওর সঙ্গে শেয়ার করি।’’

Advertisement

ক্যামেরার সামনে ঝুলনের মতো বল হাতেও কেরামতি দেখাতে হচ্ছে তাঁকে। যেহেতু বিরাট বোলার নন, তাই তার জন্য অনুষ্কার বোলিং কোচ রয়েছেন। মজা করেই অনুষ্কা বলেন, ‘‘ভাগ্যিস বোলার নয় বিরাট! তাই আমার বোলিং কোচের কথাই বেশি মন দিয়ে শুনি।’’

অনুষ্কা জানান, এক-একদিন কাজ শেষ হতে অনেক রাত হয়ে যায়। বিরাট ফাঁকা থাকলে চলে যান শ্যুটিংয়ের জায়গায়। বসে বসে খেলা দেখেন অনুষ্কার। অভিনেত্রীর কাছে সেটুকুই আত্মবিশ্বাস।

‘জিরো’-র পর ঝুলনের জীবনীচিত্রে অভিনয় করার মধ্যে দিয়েই বলিউডে প্রত্যাবর্তন হয়েছে অনুষ্কার। প্রসবের পর শারীরিক ধকল সামলে উঠতে কষ্ট হয়েছিল শুরুতে। বিরাট ঘরনি হলেও অনুষ্কা তো আর মাঠে নেমে ক্রিকেট খেলেননি কখনও। ছবির জন্য দৌড়ঝাঁপ করতে গিয়ে ভেবেছিলেন পারবেন না। কিন্তু উৎসাহ জুগিয়েছিলেন কোহলীই।

প্রসিত রায় পরিচালিত ‘চাকদহ এক্সপ্রেস’-এর মতো চ্যালেঞ্জিং ছবিতে অভিনয় করা মুখের কথা নয়। নদিয়ার মেয়ে তথা ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ঝুলনের জীবন ফুটিয়ে তুলছেন অনুষ্কা এই ছবিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন