Anushka Sharma

Anushka Sharma: করোনার মধ্যেই অন্তঃসত্ত্বা অনুষ্কা, তাই কি পিছিয়েছিল ছবির কাজ?

অনুষ্কার অভিনয়ে ফিরতে অনেকটা সময় গেল মূলত করোনার কারণেই। সে সময়ই এল ভামিকা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৯ মে ২০২২ ১০:৪৮
Share:

অনুষ্কার ঝুলন হয়ে ওঠার গল্প

‘জিরো’ ছবিতে শেষ দেখা গিয়েছিল অনুষ্কা শর্মাকে। তার পর দীর্ঘ সময় পেরিয়েছে। ‘চাকদহ এক্সপ্রেস’-এর মাধ্যমেই ফের বলিউডে প্রত্যাবর্তন করছেন অভিনেত্রী। ছবি মুক্তির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ভক্তরা। তবে এখনও প্রায় ১ বছর।

ঝুলন গোস্বামীর জীবনীচিত্র ‘চাকদহ এক্সপ্রেস’-এর পরিকল্পনা আগেই সারা ছিল। কিন্তু শ্যুটিং শুরু হতে যতটা দেরি হয়েছে, তা মূলত করোনার জন্য, এমনটাই জানান অনুষ্কা। তবে আরও একটি ঘটনা ঘটে গিয়েছে এর মধ্যেই।

Advertisement

২০২১-এর জানুয়ারি ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলী এবং তাঁর স্ত্রী অনুষ্কার কোল আলো করে জন্ম নিয়েছে তাঁদের প্রথম সন্তান ভামিকা।

তাকে অতিমারি আবহেই বড় করেছেন অনুষ্কা। মেয়ের দেড় বছর বয়স হতেই আবার কাজে যোগ দিয়েছেন। কিন্তু এতটা সময় পর আবার কাজে ফিরতে গিয়ে সমস্যায় পড়েন অনুষ্কা। প্রসবের পর শরীরে জোর ছিল না ততটা। ‘চাকদহ এক্সপ্রেস’-এর জন্য দিন রাত মাঠে নেমে ক্রিকেটের অনুশীলন, দৌড়ঝাঁপ করতে গিয়ে শুরুতে হাল ছেড়ে দিয়েছিলেন অভিনেত্রী। কিন্তু পাশে দাঁড়ান স্বামী বিরাট।

Advertisement

নিজেই অনুষ্কাকে ব্যাটিংয়ের পাঠ দেন। তবে ঝুলন গোস্বামী ফাস্ট বোলার। সেই চরিত্রে অভিনয়ের জন্য অনুষ্কাকেও ফাস্ট বোলিংয়ের তালিম নিতে হয়েছে। সে সবের জন্য বোলিং কোচই ছিলেন ভরসা। তবে অনুষ্কা জানান, এক এক দিন রাতে শ্যুটিংয়ের জায়গায় গিয়ে বসে থাকতেন বিরাট। এতে মনের জোর পেতেন অনুষ্কা। তার সঙ্গে শরীরচর্চাও শুরু করেন জোরদার। ফিরে পান আত্মবিশ্বাস।

যদিও অনুষ্কা সম্প্রতি একটি সাক্ষাৎকারে আক্ষেপ করে বলেন, কর্মরত মায়েদের মানসিক টানাপড়েন এখানে কেউ বোঝে না। সদ্য মা হওয়ার পর সন্তানকে ছেড়ে কাজের জায়গায় পড়ে থাকার যন্ত্রণা তিনি সকলের সঙ্গে ভাগ করে নিতে চেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন