bollywood

‘এক দল গুজব ছড়াচ্ছে বলেই বলিউডে কাজের সুযোগ পাচ্ছি না’, বিস্ফোরক রহমান

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২০ ০১:২৪
Share:

একটি নির্দিষ্ট দল তাঁর বিরুদ্ধে গুজব রটাচ্ছে বলে অভিযোগ এ আর রহমানের—ফাইল চিত্র

ইদানীং বলিউডে কাজ করা খুবই কমিয়ে দিয়েছেন। বরং তাঁকে অনেক বেশি দেখা যায় দক্ষিণী ছবিতে। কেন? হিন্দি ছবির ইন্ডাস্ট্রিতে তাঁর সাম্প্রতিক উপস্থিতি কমে যাওয়ার কারণ জানিয়েছেন এ আর রহমান। ‘স্লামডগ মিলিয়নেয়ার’ ছবির জন্য অস্কারজয়ী সুরকারের অভিযোগ, একটা দল তাঁর নামে গুজব ছড়িয়ে বেড়াচ্ছে, যাতে তিনি হিন্দি ছবিতে কাজ না পান।

Advertisement

সম্প্রতি একটি রেডিয়ো চ্যানেলে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন ‘লগান’, ‘দিল সে’, ‘স্বদেশ’, ‘গুরু’, ‘তাল’, ‘জোধা আকবর’, ‘রকস্টার’-সহ অসংখ্য হিন্দি ছবির এই জনপ্রিয় সুরকার। বলেছেন, ‘‘আমি ভাল ছবি ফেরাই না। কিন্তু আমার মনে হয় এক দল মানুষ ভুল বোঝাবুঝির কারণে আমার নামে গুজব ছড়াচ্ছে’’।

যাঁদের বিরুদ্ধে তাঁর অভিযোগ, তাঁদের নাম নেননি তিনি। তবে তাঁর নামে কিছু যে রটানো হচ্ছে সে প্রসঙ্গে উল্লেখ করেছেন মুকেশ ছাবড়ার কথা। মুকেশ পরিচালিত সুশান্ত সিংহ রাজপুতের শেষ ছবি ‘দিল বেচারা’-র সুরকার রহমান-ই। তাঁর অভিযোগ, মুকেশকে নাকি অনেকেই বুঝিয়েছিলেন যাতে তিনি রহমানকে সুরসৃষ্টির দায়িত্ব না দেন। কিন্তু তাঁদের কথায় কান না দিয়ে মুকেশ ‘দিল বেচারা’-র সুরকার হিসেবে বেছে নেন তাঁকেই।

Advertisement

আরও পড়ুন: বিতর্কের রেশ

এ কথা নাকি মুকেশই জানিয়েছিলেন রহমানকে। মুকেশের কথাতেই রহমান বুঝতে পারেন কেন তিনি এখন কাজ পাচ্ছেন না মুম্বইয়ে। তবে গোটা ইন্ডাস্ট্রির দিকে আঙুল তুলতে নারাজ রহমান। তাঁর দাবি, অনেকেই চান তিনি কাজ করুন। কিন্তু একটি নির্দিষ্ট দল তাঁর বিরুদ্ধে গুজব রটাচ্ছে বলে অভিযোগ ‘রোজা’ এবং ‘বম্বে’-এর সুরকারের।

তবে তাঁর সুরের দরজা সবার জন্যই খোলা। যাঁরা ভাল ছবি বানাতে চান, তাঁদের সবাইকে স্বাগত জানিয়েছেন, বিগত কয়েক দশক ধরে শ্রোতাদের বুঁদ করে রাখা সুরসাধক, আল্লারাখা রহমান।

আরও পড়ুন: মুভি রিভিউ ‘দিল বেচারা’: সুশান্তের হঠাৎ ফুরনো প্রেম আর জীবনের এপিটাফ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন