Music

অরিন্দমের হাত ধরে প্লে ব্যাকে আসছেন অরিজিৎ সিংহের বোন অমৃতা

নতুন প্রজন্ম নিয়ে ছবি, তাই নতুনদের নিয়ে কাজ করেছেন অরিন্দম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৮ ১৩:২১
Share:

একটি অনুষ্ঠানে দাদা অরিজিতের সঙ্গে গান গাইছেন অমৃতা।

আইআইটি ছেড়ে ছেলে যদি গিটার ধরে, সেই বাবা মায়ের স্বপ্ন ঠিক কতটা যদি ভেঙে চুরমার হয়? এই নিয়েই পরিচালক মৈনাক ভৌমিকের ছবি 'জেনারেশন আমি' আসছে হইচই সিরিজে।

Advertisement

এই ছবি ঘিরে এক তরুণ প্রাণের সুর নিয়ে স্বপ্ন দেখার কথা আছে, আর সেই কারণেই এই ছবির গান এবং সঙ্গীতের বিষয়টা আলাদা করে গুরুত্ব পেয়েছে।

ছবির সঙ্গীত পরিচালক অরিন্দম বললেন, “মৈনাকদা যখন ছবির গান নিয়ে আমার সঙ্গে বসেছিল, তখন বলেছিল হিট গান নয়। ছবির ভাবনার সঙ্গে মেলে এমন গানের কথা ভাবতে।” নিজের মতো করে ভাবতে ভাবতে এই ছবিতে অরিজিৎ সিংহের বোন অমৃতা সিংহকে দিয়ে তিনি প্রথম প্লে ব্যাক করালেন। “অমৃতার গান অনেক দিন থেকেই শুনে আসছি। কিন্তু কোন অ্যালবামে ওকে ডেবিউ করাব সেটা নিয়ে চিন্তা ছিল। মানে বলতে চাইছি হার্ডকোর কমার্শিয়াল ছবির গানে ওর প্রথম প্রকাশ হোক চাইনি। ছবিতে সৌরসেনীর ওপরে একটা গানের ভাবনা আছে। সেটা অমৃতা গেয়েছে”— বললেন অরিন্দম। নতুন প্রজন্ম নিয়ে ছবি, তাই নতুনদের নিয়ে কাজ করেছেন অরিন্দম। ‘জেনারেশন আমি’ ছবিতে পুরুষ কণ্ঠ সুদীপ্তর।

Advertisement

আরও পড়ুন: নিজেদের বিয়ের শেফের সঙ্গে অভিনব চুক্তি করলেন দীপিকা-রণবীর​

আসলে অরিন্দম মানেই ‘বোঝে না সে বোঝে না’, ‘গ্যাংস্টার’-এর মতো একের পর এক সুপারহিট ছবি। অরিন্দম বললেন, “শ্রীকান্তদাও চেয়েছিলেন আমিও একটু অন্য রকম ছবিতে কাজ করি। যেমন 'হামি' যেমন 'জেনারেশান আমি'।”
অরিজিৎ সিংহ-র বোনকে নিয়ে অরিন্দমের নতুন যাত্রার অপেক্ষায় আমরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন