Entertainment News

অরিন্দমের হাত ধরে কোয়েল এ বার ‘মিতিন মাসি’

‘মিতিন মাসি’র আসল নাম প্রজ্ঞাপারমিতা মুখোপাধ্যায়। তাঁর কাজে কোথাও ধরা পড়ে নারীর ক্ষমতায়নও। সেই চরিত্র এ বার বড়পর্দায়। মুখ্য ভূমিকায় অভিনয় করবেন কোয়েল মল্লিক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০১৯ ০০:১০
Share:

কোয়েল এবং অরিন্দম।

ফেলুদা, ব্যোমকেশ বক্সি, কিরীটি রায়, কাকাবাবু, শবর দাশগুপ্ত, সোনাদা— বাংলা সিনে পাড়ায় বহু গোয়েন্দাদের আনাগোনা। কিন্তু মহিলা গোয়েন্দা? না! তেমন কদর নেই তাঁদের। অথচ উপন্যাসে সুচিত্রা ভট্টাচার্য বহু যত্নে এঁকেছিলেন ‘মিতিন মাসি’র চরিত্র। সংসার সামলেও গোয়েন্দাগিরি করেন তিনি। সেই ‘মিতিন মাসি’ এ বার জীবন্ত হবেন অরিন্দম শীলের হাতে। ক্যামেলিয়া প্রোডাকশনের তত্ত্বাবধানে ‘মিতিন মাসি’কে নিয়ে অরিন্দম সিনেমা হলে আসছেন চলতি বছরের পুজোয়।

Advertisement

‘মিতিন মাসি’র আসল নাম প্রজ্ঞাপারমিতা মুখোপাধ্যায়। তাঁর কাজে কোথাও ধরা পড়ে নারীর ক্ষমতায়নও। সেই চরিত্র এ বার বড়পর্দায়। মুখ্য ভূমিকায় অভিনয় করবেন কোয়েল মল্লিক

হঠাত্ ‘মিতিন মাসি’কে বেছে নিলেন কেন? অরিন্দমের সহাস্য জবাব, ‘‘আমার ওপর যখন এ রকম বিশেষণ প্রয়োগ হয়েছে যে, আমি গোয়েন্দা ছাড়া আর কিছু করতে পারি না, তা হলে মহিলা গোয়েন্দাই বা বাদ যায় কেন? আর ‘মিতিন মাসি’র চরিত্র নিয়ে কাজ করব গত এক বছর ধরে ভেবেছি। ‘হাতে মাত্র তিনটে দিন’ গল্পটা নিয়ে কাজ করছি।’’

Advertisement

আরও পড়ুন, ‘সাগরদ্বীপে যকের ধন’-এর খোঁজ, সঙ্গী কোয়েল

কোয়েল ছাড়াও এই ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন বিনয় পাঠক, শুভ্রজিত্ দত্ত, অরুণিমা ঘোষ, অনির্বাণ চক্রবর্তী, রিয়া বণিক প্রমুখ। আগামী জুলাই থেকে শুরু হবে ছবির শুটিং।


এই ছবির প্রথম পোস্টার।

(সিনেমার প্রথম ঝলক থেকে টাটকা ফিল্ম সমালোচনা - রুপোলি পর্দার বাছাই করা বাংলা খবর জানতে পড়ুন আমাদের বিনোদনের সব খবর বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন