অনলাইন গেমিং স্টেশনের ফাঁদ, লক্ষাধিক টাকা প্রতারণার শিকার অর্পিতা চট্টোপাধ্যায়

অনলাইন গেম স্টেশনের জন্য গত ফেব্রুয়ারি মাসে ছেলে মিশুককে নিজের ক্রেডিট কার্ড থেকে দুই দফায় ছয় হাজার এবং দুই হাজার টাকা দিয়েছিলেন অর্পিতা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২০ ০৬:২৩
Share:

অর্পিতা চট্টোপাধ্যায়।

সেলেব থেকে সাধারণ...ছাড় পাচ্ছেন না কেউ-ই। হ্যাকারদের জালিয়াতি যে দিন দিন বেড়েই চলেছে তা এ বার হাড়েহাড়ে টের পেলেন অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায়। চুপিসারে তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নেওয়া হল প্রায় দেড় লক্ষ টাকা।

Advertisement

অনলাইন গেম স্টেশনের জন্য গত ফেব্রুয়ারি মাসে ছেলে মিশুককে নিজের ক্রেডিট কার্ড থেকে দুই দফায় ছয় হাজার এবং দুই হাজার টাকা দিয়েছিলেন অর্পিতা। এর পর থেকেই বিভিন্ন সময়ে সেই প্লে স্টেশনের তরফ থেকে অর্পিতার কার্ড থেকে কেটে নেওয়া হচ্ছিল টাকা। সেই টাকার অঙ্কের পরিমাণ খুব একটা বেশি না হওয়ায় বিষয়টা খুব একটা নজরে পড়েনি তাঁর।

Advertisement

আনন্দবাজার ডিজিটালকে অর্পিতা বলেন, “আর সেটাই আমার বড় ভুল ছিল। এর পরেই এক মাসের মধ্যে পর পর ১২ টা ট্রান্সজাকশনে আমার প্রায় দেড় লক্ষ টাকা কেটে নেওয়া হয়।” এর পরেই সাইবার সেলে অভিযোগ জানান তিনি। কথা বলেন ব্যাঙ্কের সঙ্গেও। অনেক কাঠখড় পোড়ানোর পর সেই টাকা ফেরত পেলেও অভিনেত্রীর প্রশ্ন, “আন্তর্জাতিক কোনও সংস্থার ক্ষেত্রে ওটিপি দেওয়ার ব্যবস্থা নেই কেন?”

মানুষকে সতর্ক করার জন্য গোটা বিষয়টি ইতিমধ্যেই টুইটারে জানিয়েছেন অর্পিতা। টাকা ফেরত পেয়েছেন ঠিকই, কিন্তু দুশ্চিন্তা যেন কিছুতেই পিছু ছাড়ছে না তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন