শুভ-অশুভের লড়াই

এক সাধারণ মেয়ের অলৌকিক শক্তির সঙ্গে লড়াই নিয়ে নতুন ধারাবাহিক। বিয়ের আগেই শ্বশুরবাড়ির অমতে পাঁচ বছরের অনাথ একটি মেয়েকে দত্তক নেয় শ্রীময়ী। কালীমন্দিরে শ্রীময়ীর বিয়ের সময়ে সে দেখতে পায় মেয়েটি তাকে ‘মা’ বলে ডাকছে। শ্রীময়ীর মনে হয়েছিল, মেয়েটির জীবন বিপন্ন— না, শ্রীময়ী কোনও বাস্তব চরিত্র নয়।

Advertisement

ঊর্মি নাথ   

শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৮ ০০:১৮
Share:

বিয়ের আগেই শ্বশুরবাড়ির অমতে পাঁচ বছরের অনাথ একটি মেয়েকে দত্তক নেয় শ্রীময়ী। কালীমন্দিরে শ্রীময়ীর বিয়ের সময়ে সে দেখতে পায় মেয়েটি তাকে ‘মা’ বলে ডাকছে। শ্রীময়ীর মনে হয়েছিল, মেয়েটির জীবন বিপন্ন— না, শ্রীময়ী কোনও বাস্তব চরিত্র নয়। নতুন বাংলা ধারাবাহিক ‘নিশির ডাক’-এর প্রধান চরিত্র শ্রীময়ী। এই চরিত্রে অভিনয় করছেন টুম্পা ঘোষ। ‘আমার নাম জয়ী’ টুম্পার ডেবিউ সিরিয়াল। তবে প্রথম লিড করেন ‘বিধির বিধান’-এ। এর পর ‘রাগে অনুরাগে’, ‘বেদেনী মলুয়ার কথা’, ‘অগ্নিজল’, ‘রাঙিয়ে দিয়ে যাও’ ধারাবাহিকে পজ়িটিভ ও নেগেটিভ দু’ধরনের চরিত্রেই অভিনয় করেছেন টুম্পা। ‘‘একেবারে অন্য ধরনের চরিত্র করছি এই সিরিয়ালে। আমার মনে হয় না এর আগে কোনও সিরিয়ালে ‘নিশি’ বিষয়টি নিয়ে চিত্রনাট্য তৈরি হয়েছে। এখানে তান্ত্রিক অঘোরনাথ শ্রীময়ীর কাছ থেকে শিশুটিকে ছিনিয়ে নেওয়ার জন্য নিশিকে আমার দেওরের স্ত্রীর ছদ্মবেশে পাঠাবে। কিন্তু শ্রীময়ী শিশুটিকে ও পরিবারকে নিশির টোপ থেকে রক্ষা করবে বারবার। গল্পটা অশুভ শক্তির সঙ্গে শুভ শক্তির লড়াইয়ের। যথেষ্ট সাসপেন্সও আছে,’’ বললেন টুম্পা।

Advertisement

নিশির চরিত্রে অভিনয় করছেন সৈরিতী বন্দ্যোপাধ্যায়। ‘নাগলীলা’, ‘বাক্স বদল’ ইত্যাদি সিরিয়ালে পজ়িটিভ-নেগেটিভ উভয় চরিত্রই করেছেন। নেগেটিভ চরিত্র করা কি অনেক বেশি চ্যালেঞ্জিং? ‘‘অবশ্যই। এর আগে ‘নাগলীলা’য় আমি নেগেটিভ করেছিলাম। কিন্তু ‘নিশি’ চরিত্রটি নিয়ে আমি বেশ চিন্তায় আছি। কারণ নিশিকে বিভিন্ন মানুষ বিভিন্ন ভাবে কল্পনা করে। সেখানে দর্শক যাতে আমাকে গ্রহণ করতে পারেন, সেই ব্যাপারটা মাথায় রাখতে হচ্ছে। সুতরাং নিশি বেশ চ্যালেঞ্জিং,’’ বললেন সৈরিতী। সম্ভবত নভেম্বরের শেষের দিকে টেলিকাস্ট হবে এই ধারাবাহিকটি। ইতিমধ্যে বানতলা ও বারুইপুরের বিভিন্ন জায়গায় জোরকদমে শুটিং চলছে ধারাবাহিকের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন