Aryan Khan

বাদশার পুত্র বলে কথা! অভিষেকের আগেই আরিয়ানের ওয়েব সিরিজ় বিক্রি হল কয়েকশো কোটিতে

‘স্টারডম’ সিরিজ়ের মাধ্যমে পরিচালক আরিয়ান খানের আত্মপ্রকাশ ঘটবে। শুটিং শেষ হয়নি। তাঁর আগেই শাহরুখ-পুত্রের সিরিজ় কিনতে কত কোটি দিতে আগ্রহী ওটিটি সংস্থাগুলি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ০৯:২৯
Share:

(বাঁ দিকে)শাহরুখ খান (ডান দিকে) আরিয়ান খান। ছবি: সংগৃহীত।

বাবা শাহরুখ খান। সকলেই ভেবেছিলেন বড় হয়ে বাবার দেখানো পথেই হাঁটবেন আরিয়ান খান। ছোটবেলা থেকেই ক্যামেরার সামনে বড় হয়ে ওঠা। স্বাভাবিক ভাবে, অভিনেতার পুত্র অভিনেতাই হবে বলে ধরে নেওয়া হয় বলিউডে। তবে আরিয়ান খানিকটা ব্যতিক্রমী। বাবার পথে হাঁটতে চাননি তিনি। বিনোদনের জগতে ইতিমধ্যেই পা রাখলেও নিজেকে ক্যামেরার নেপথ্যেই রেখেছেন শাহরুখ-পুত্র। অভিনেতা নয়, পরিচালক হিসাবে বলিউডে নিজেকে প্রতিষ্ঠা করতে চান আরিয়ান। সম্প্রতি পরিচালক হিসাবে আরিয়ানের হাতেখড়ি হয়েছে তাঁর নিজের পোশাক ব্র্যান্ডের জন্যে একটি বিজ্ঞাপনের পরিচালনার মাধ্যমে। যদিও এর আগেই থেকেই নিজের ওয়েব সিরিজ়ের প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন তিনি। ‘স্টারডম’ সিরিজ়ের মাধ্যমে পরিচালক আরিয়ানের আত্মপ্রকাশ ঘটবে। ছটি পর্বের এই সিরিজ়ের শুটিং শেষের দিকে। এই সিরিজ়েই ক্যামিয়ো করছেন রণবীর সিংহ ও শাহরুখ খান। যদিও এই নিয়ে একটিও বাক্যব্যয় করেননি আরিয়ান। যেখানে নবাগত পরিচালকদের কাজ বিক্রি করতে প্রযোজকদের দোড়গোড়ায় ঘুরতে হয়, সেখানে আরিয়ানের কাজ কেনার জন্য ১২০ কোটি টাকার প্রস্তাব দিয়ে বসে আছে প্রথম সারির ওটিটি প্ল্যাটফর্মগুলি।

Advertisement

ছেলের প্রথম সিরিজ়ের প্রযোজনার ভার নিয়েছেন বাবা-ই। শাহরুখের প্রযোজনা সংস্থা ‘রেড চিলিজ় এন্টারটেনমেন্ট’-এর তরফ থেকেই তৈরি হচ্ছে এই সিরিজ়। গ্ল্যামার জগতের নেপথ্যকাহিনির আধারেই লেখা সিরিজ়ের চিত্রনাট্যে। শুটিং শেষ হয়নি এখনও। তাঁর আগেই জ্যাকপট পেলেন আরিয়ান! যদিও সূত্রের খবর, এখনই কোনও সিদ্ধান্ত নিতে নারাজ শাহরুখ-পুত্র। যত ক্ষণ না তাঁর সিরিজ়ের কাজ শেষ হচ্ছে,তত ক্ষণ কোনও ওটিটির প্রস্তাব গ্রহণ করতে রাজি নন আরিয়ান। এই প্রথম পরিচালনা হলে কী হবে। এরই মধ্যে এই সিরিজ়ের দ্বিতীয় সিজ়ন নিয়েও আলোচনা শুরু হয়ে গিয়েছে।

বিজ্ঞপনের পর এ বার পুরোদস্তুর সিরিজ় বানাচ্ছেন আরিয়ান। বাণিজ্যিক সাফল্যের কথা যে তাঁকে চিন্তা করতে হবে না, তা তো বোঝাই যাচ্ছে। কিন্তু গল্পবলার শৈলী তিনি কতটা রপ্ত করতে পারলেন তা বোঝার জন্য অপেক্ষা সিরিজ়-মুক্তির।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন