asha bhosle

‘ওঁদের কাছে গান নেই তাই আমাদের গাওয়া গান গাইছেন’, এ বার বিস্ফোরক আশা

নেটাগরিকদের একাংশের দাবি, প্রতিযোগীরা কিংবদন্তি গায়কের গান ঠিকমতো পরিবেশন করতে পারেননি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২১ ১৭:১৫
Share:

আশা ভোঁসলে।

‘ইন্ডিয়ান আইডল ১২’ বিতর্ক জারি। অমিত কুমারের পর শো নিয়ে সরব আশা ভোঁসলে। নেটমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি যদিও সমর্থন জানিয়েছেন এই প্রজন্মের শিল্পীদের। একই সঙ্গে দাবি, ‘‘ওঁদের কাছে গান নেই। তাই আমাদের গাওয়া গান গাইছেন!’’ কিংবদন্তি শিল্পীর এই মন্তব্য নতুন করে উস্কে দিয়েছে রিয়েলিটি শো নিয়ে তরজা।

Advertisement

কী ঘটেছিল জনপ্রিয় রিয়েলিটি শো-তে?

কিশোর কুমারের গান দিয়ে সাজানো হয়েছিল বিশেষ পর্ব। তাই নিয়ে উত্তাল ছোট পর্দা থেকে নেটমাধ্যম। নেটাগরিকদের একাংশের দাবি, প্রতিযোগীরা কিংবদন্তি গায়কের গান ঠিকমতো পরিবেশন করতে পারেননি। অথচ তাঁদের প্রশংসায় পঞ্চমুখ বিশেষ বিচারক অমিত কুমার স্বয়ং! এই তালিকায় তাঁরা জুড়ে দিয়েছেন ২ বিচারক হিমেশ রেশমিয়া, নেহা কক্করের নামও। ওঁরাও কিশোর কুমারের গান গেয়েছিলেন।

Advertisement

মঙ্গলবার কিশোর-পুত্র অমিত সামনে আনেন প্রকৃত ঘটনা। জানান, “কেউই কিশোর কুমারের মতো গাইতে পারবে না। আজকাল ছেলেমেয়েরা শুধু তাঁর ‘রূপ তেরা মস্তানা’ জানে। আমাকে সকলের প্রশংসা করতে বলা হয়েছিল, আমি করেছি।’’ কারণ হিসেবে শিল্পী বলেন, তিনি যে পরিমাণ টাকা চেয়েছিলেন সেটা চ্যানেল কর্তৃপক্ষ দিয়েছেন। বদলে তিনিও ঢালাও প্রশংসা করেছেন।

প্রশংসার ছলে সমালোচনা করেছেন আশাও। ফ্যানপেজ থেকে শেয়ার হওয়া ভিডিয়োয় গায়িকার স্পষ্ট বক্তব্য, ‘‘স্বর্ণ যুগের গানকে ভেঙেচুরে, নেচে গেয়ে যে ভাবে পারছে পরিবেশন করছে এই প্রজন্ম। মেনে নিয়েছি। প্রযুক্তির উন্নতি মানতেই হবে। এই প্রজন্ম তাকে কাজেও লাগাবে। তাছাড়া, এ সবই এখন চলছে।’’ পাশাপাশি তিনি এও বলেন, যে ভাবেই গাওয়া হোক সেই পুরনো আমলকেই আঁকড়ে থাকতে হচ্ছে! এটা তাঁর কাছে আনন্দের, গর্বের বিষয়। গায়িকার দাবি, এ ভাবে কত পুরনো গান নতুন করে শুনছেন সবাই। মনে রাখছেন। অনুষ্ঠানে শুনতেও চাইছেন। আশার কথায়, ‘‘কবে গেয়েছি! তার পর ভুলেও গিয়েছি। এই প্রজন্ম সেই সব গান মনে রেখে দিয়েছে।’’

তাঁর প্রশ্ন, এক জন শিল্পীর কাছে এর থেকে বড় তৃপ্তি আর কী হতে পারে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন