Tollywood

Tollywood: ১১৫ বছরের জন্মদিনে ‘কালকক্ষ’ উপহার অরোরার, ঘোষণায় গৌতম ঘোষ  

প্রথম প্রযোজনার ১০০ বছর পরে অরোরার নতুন প্রযোজনা ‘কালকক্ষ’।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২১ ০৮:৫৬
Share:

গৌতম ঘোষ অরোরা ফিল্ম কর্পোরেশনকে এই দুর্দিনে টলিউডের পাশে দাঁড়ানোর জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

Advertisement

১১৫ বছরে পৌঁছে অরোরা ফিল্ম কর্পোরেশন ফের নতুন ছবি প্রযোজনা করল। বুধবার কলকাতা প্রেস ক্লাব ছবিটির পোস্টার ও টিজার সামনে আনলেন পরিচালক গৌতম ঘোষ। অরোরার শেষ প্রযোজনা উৎপলেন্দু চক্রবর্তীর ‘ময়না তদন্ত’। ৪৫ বছর আগে ছবিটি তৈরি হয়েছিল। প্রসঙ্গত, ১৯২১ সালে অরোরা-র প্রথম ছবি মুক্তি পায়। তার ঠিক ১০০ বছর পরে প্রযোজনা সংস্থার নতুন ছবি ‘কালকক্ষ’ মুক্তি পেতে চলেছে। সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট-এর দুই নবীন পরিচালক শর্মিষ্ঠা মাইতি ও রাজদীপ পাল এই ছবি পরিচালনা করেছেন। এঁরা দু’জনেই জাতীয় পুরস্কারপ্রাপ্ত। ইতিমধ্যেই দু’টি ছোট ছবি পরিচালনা করেছেন অরোরার সঙ্গে। ওই দু’টি ছবিই দেশ-বিদেশে বিভিন্ন পুরস্কার পেয়েছে।

ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন শ্রীলেখা মুখোপাধায়, জনার্দন ঘোষ, অন্নিষ্ঠা বিশ্বাস। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তাঁরা ছবির নেপথ্যে থাকা নানা ঘটনার উল্লেখ করেন। ‘কালকক্ষ’ মুক্তি পাবে চলতি বছরের শেষে।

বুধবার কলকাতা প্রেস ক্লাব ছবিটির পোস্টার ও টিজার সামনে আনলেন পরিচালক গৌতম ঘোষ।

গৌতম ঘোষ অরোরা ফিল্ম কর্পোরেশনকে এই দুর্দিনে টলিউডের পাশে দাঁড়ানোর জন্য আন্তরিক ধন্যবাদ জানান। সাধুবাদ জানান তাঁদের এই প্রয়াসকে। অনুষ্ঠানে উপস্থিত সংস্থার কর্ণধার অঞ্জন বসু জানান, প্রযোজনা সংস্থার নতুন স্টুডিয়ো তৈরির কাজ শেষের পথে। তাঁর বিশ্বাস, ওটিটি-র যুগেও নতুন ধারার ছবি দর্শককে হলমুখী করবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন