Kesariya

Ayan Mukherji: বিরিয়ানির এলাচ নয়, ‘কেশরিয়া’র রহস্য চিনির মধ্যে নুন, বলছেন অয়ন

পর্দায় রণবীর-আলিয়ার প্রেম নিয়ে ঢেউ তুলেছে ‘কেশরিয়া’। পরিচালক বলছেন এ গানের স্বাদ মৌলিক।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ১৮:২১
Share:

পথঘাট এখন ‘কেশরিয়া’ময়

মুক্তির আগেই আলোড়ন ফেলছে অয়ন মুখোপাধ্যায়ের ছবি ‘ব্রহ্মাস্ত্র’। ছবি ঘিরে মানুষের কৌতূহলের অন্ত নেই। রণবীর কপূর আর আলিয়া ভট্টকে প্রথম একসঙ্গে দেখা যাবে এই ফ্যান্টাসি ছবিতে। তবে মূলত দর্শকের আগ্রহ তৈরি করছে ছবির গান। দ্বিতীয় গান ‘কেশরিয়া’র ঝলক মুক্তি পাওয়ার পর সবাই সেই সুর গুনগুন করছেন। মুগ্ধ হয়ে দেখছেন পুষ্পবৃষ্টির মধ্যে দিয়ে ছুটে চলা ‘রণলিয়া’কে। কী আছে সেই গানে?

Advertisement

এক সাক্ষাৎকারে পরিচালক অয়নকে ‘কেশরিয়া’ নিয়ে প্রশ্ন করলে তিনি এই গানের শব্দচয়ন নিয়ে মুখ খোলেন। বিশেষ করে গানটিতে ‘লাভ স্টোরিয়া’-এর মতো মিশ্র শব্দবন্ধ ব্যবহার দর্শকের ভাল লাগার কারণ তৈরি করছে বলে তিনি মনে করেন। বললেন, ‘‘অনেক ভালবাসা দিয়ে গানটি বাঁধা। বিরিয়ানির এলাচের মতো নয়, চিনির মধ্যে নুন মেশানোর মতো। এর নিজস্ব স্বাদ আছে।’’

অয়ন আরও বলেন, পৌরাণিক মোড়কে হলেও এটি একটি আধুনিক ছবি। গানের কথাগুলিও সহজ-সরল, আটপৌরে; আবার একই সঙ্গে সময়ের উপযোগী। এতেই দর্শকের মন জয় করা সম্ভব হবে বলে তাঁর আশা।

Advertisement

ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে চলতি বছরের ৯ সেপ্টেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন