‘ধুম ৪’-এর ভিলেন বাহুবলীর প্রভাস!

বলিউডের একটি সুপার ফার্স্ট অ্যাকশন থ্রিলারের নাম ‘ধুম’। ২০০৪ সালে মুক্তি পাওয়া এই ছবিটি এতটাই জনপ্রিয়তা পায় যে এর পর আরও দু’টি ‘ধুম ২’ আর ‘ধুম ৩’ তৈরি করে যশরাজ ব্যানার। আর এই সিরিজের প্রত্যেকটি ছবিই বেশ সফল। বিশেষ করে ‘ধুম ২’ তো সুপার ডুপার হিট।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০১৬ ১৬:২৫
Share:

বলিউডের একটি সুপার ফার্স্ট অ্যাকশন থ্রিলারের নাম ‘ধুম’। ২০০৪ সালে মুক্তি পাওয়া এই ছবিটি এতটাই জনপ্রিয়তা পায় যে এর পর আরও দু’টি ‘ধুম ২’ আর ‘ধুম ৩’ তৈরি করে যশরাজ ব্যানার। আর এই সিরিজের প্রত্যেকটি ছবিই বেশ সফল। বিশেষ করে ‘ধুম ২’ তো সুপার ডুপার হিট। এই সিরিজের একটা বিশেষত্ব হল ছবির খলনায়কই গল্পের আসল নায়ক। সিরিজের প্রথম গল্পে তাই জন আব্রাহাম, ‘ধুম ২’-এ হৃত্বিক রোশন এবং ‘ধুম ৩’-এ আমির খানই ছিলেন ছবির মূল আকর্ষণ।

Advertisement

ছবির জনপ্রিয়তার কথা মাথায় রেখে এই সিরিজের চার নম্বর ছবি তৈরির সিদ্ধান্ত নিয়েছে যশরাজ ব্যানার। বলিউডের একটি সূত্র সম্প্রতি একটি চাঞ্চল্যকর তথ্য সামনে এনেছে। ওই সূত্রের দাবি, ‘ধুম ৪’ ছবিতে এ বার নেগেটিভ চরিত্রে দেখা যাবে তেলুগু সুপারস্টার প্রভাসকে। অর্থাত্ এই ছবির মূল আকর্ষণ বাহুবলী। আদিত্য চোপড়া এবং পরিচালক বিজয়কৃষ্ণ আচার্য দু’জনে মিলেই নাকি প্রভাসকেই ‘ধুম ৪’-এর ভিলেন হিসেবে এক রকম চূড়ান্ত করে ফেলেছেন। ছবির গল্প নাকি এর মধ্যেই পৌঁছে গিয়েছে ওই দক্ষিণী সুপারস্টারের কাছে। ওই সূত্রের আরও দাবি, প্রভাস ছাড়াও ‘ধুম ৪’-এ একটি ক্যামিও চরিত্রে অভিনয় করতে দেখা যাবে ‘ধুম ২’-এর ‘জুয়েল থিপ’ হৃত্বিক রোশনকে।

এই খবর সামনে আসতেই তাই ধুম সিরিজের এই চার নম্বর ছবিটি নিয়েও দর্শকদের মধ্যে প্রবল উত্সাহ দেখা দিয়েছে। খবর যদি সত্যি হয়, তবে ‘ধুম ৪’-এর ব্যবসা এবং জনপ্রিয়তা শুধুমাত্র বলিউডেই সীমাবদ্ধ থাকবে না, প্রভাসের হাত ধরে দক্ষিণের ফিল্ম দুনিয়াতেও ছড়িয়ে পড়বে এর ব্যবসা এবং জনপ্রিয়তা তাতে কোনও সন্দেহ নেই।

Advertisement

আর প্রভাসের বাজারও যে বেশ ভালই যাচ্ছে তা মানতেই হবে। কারণ, ‘বাহুবলী’ দুর্দান্ত সাফল্যের পর ‘বাহুবলী’র সিক্যুয়াল দেখার জন্য মুখিয়ে আছে দেশ বিদেশের অসংখ্য মানুষ। এর উপর ‘ধুম ৪’-এ কেন্দ্রীয় চরিত্রে তাঁর নাম সামনে আসায় তাঁকে ঘিরে ক্রেজটা প্রায় আকাশ ছোঁয়া। আর আদিত্য চোপড়া বলতেই পারেন ‘ফিরসে ধুম মচালে’!

আরও পড়ুন

উপযুক্ত পাত্রীর খোঁজে বাহুবলী!

পাথরের মিসাইল ছোড়েন বাহুবলী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন