টিভির পর্দায় এ বার বাবা রামদেবের ভজন রিয়্যালিটি শো

তিনি যোগে আছেন, তিনি ‘ভোগে’ও আছেন! আটা-ময়দা-নুডলসের পর এ বার তিনি ভজনে ফিরছেন। তিনি যোগগুরু বাবা রামদেব। যোগগুরুর নয়া ঘোষণা, ভজন গান নিয়ে দেশের প্রথম রিয়্যালিটি শো নিয়ে আসছেন তিনি। গালভরা নামও রয়েছে তার— ‘ভজন রতন’। আর কয়েক দিনের অপেক্ষা মাত্র।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ মে ২০১৬ ১৬:৩৮
Share:

তিনি যোগে আছেন, তিনি ‘ভোগে’ও আছেন! আটা-ময়দা-নুডলসের পর এ বার তিনি ভজনে ফিরছেন। তিনি যোগগুরু বাবা রামদেব। যোগগুরুর নয়া ঘোষণা, ভজন গান নিয়ে দেশের প্রথম রিয়্যালিটি শো নিয়ে আসছেন তিনি। গালভরা নামও রয়েছে তার— ‘ভজন রতন’। আর কয়েক দিনের অপেক্ষা মাত্র। একটি বেসরকারি চ্যানেলে শুরু হতে চলেছে ‘ভজন রতনে’র অনুষ্ঠান। নিন্দুকেরা বলেন, ওই চ্যানেলের অধিকাংশ শেয়ারই রয়েছে রামদেবের নামে। যদিও খাতায়কলমে চ্যানেলের পরিচালন সমিতিতে রয়েছেন যোগগুরুর দুই সহকারী বালাকৃষ্ণ ও মুক্তানন্দজি।

Advertisement

তবে নিন্দুকদের কথায় কান দেবেন না। বাবা রামদেব জানিয়েছেন, ভজনের জনপ্রিয়তার কথা মাথায় রেখেই এই শো’য়ের ভাবনা এসেছে তাঁর মাথায়। আর হবে না-ই বা কেন? রিয়্যালিটি শো’র সঙ্গে রামদেবের সম্পর্ক তো আর আজকের নয়। এর আগে ‘ইন্ডিয়াজ বেস্ট ড্রিমবাজ’-এ তিনি বসেছিলেন বিচারকের কুর্শিতে। তা সেখানে বসে এমনই মুগ্ধ হয়েছিলেন যে, মঞ্চে উঠে যোগাভ্যাসের কয়েকটি নমুনাও পেশ করেছিলেন তিনি।

যাক সে কথা! সম্প্রতি রামদেব জানিয়েছেন, ‘ভজন রতনে’র অন্যতম বিচারক হিসেবে থাকবেন গজল-ভজন গায়ক এবং পদ্মশ্রী অনুপ জালোটা। তবে কখন এই অনুষ্ঠান দেখা যাবে তা নিয়ে এখনও মুখে কুলুপ রামদেবের।

Advertisement

আরও পড়ুন

জন্ম মাস থেকে জেনে নিন আপনার চরিত্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন