Film Promotion

ইসরোতে রকেট ওড়া দেখতে দেখতে ছবির প্রচার, ইতিহাস গড়ল ‘রকেট গ্যাং’

শিশুদের কল্পনার জগৎউস্কে দিতে সিনেমাওয়ালারা পৌঁছে গেলেন ইসরোতে। মাঝরাতে কল্পনার রকেট লঞ্চ বাস্তব হল। চোখ কচলে দেখল ‘রকেট গ্যাং’-এর শিশুশিল্পীরা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২২ ২০:১৪
Share:

রবিবার মাঝরাতে শ্রীহরিকোটায় পৌঁছে গিয়েছিলেন পরিচালক বসকো আর শিশুশিল্পীরা। ছবি- সংগৃহীত।

ভারতীয় সিনেমার ইতিহাসে এই প্রথম! ‘রকেট গ্যাং’ মুক্তির আগে প্রচার চলল ইসরোতে। রবিবার মাঝরাতে শ্রীহরিকোটায় পৌঁছে গিয়েছিলেন পরিচালক বসকো আর শিশুশিল্পীরা। লঞ্চ ভিউ গ্যালারি থেকে চোখের সামনে রকেট ছাড়ার রোমাঞ্চ উপভোগ করলেন তাঁরা। শৈশবে ফিরে গেলেন নির্মাতারাও। সহযোগিতায় ছিল স্পেস কিডজ় ইন্ডিয়া নামে চেন্নাইয়ের এক সংস্থা। তাঁরা শিশুদের মহাকাশ বিজ্ঞান এবং রকেট সম্পর্কে শিক্ষিত করেন। অর্থের অভাবে যাতে শিশুমনের কল্পনা থেমে না যায়, সে বিষয়ে খেয়াল রাখেন তাঁরা। রবিবারও অনেক শিশুর স্বপ্ন পূরণ হল তাঁদেরই হাত ধরে। সেই তালিকায় রয়েছে ‘রকেট গ্যাং’-এর কলাকুশলীরাও।

Advertisement

ভারতীয় সিনেমার ইতিহাসে এই প্রথম! ‘রকেট গ্যাং’ মুক্তির আগে প্রচার চলল ইসরোতে। ছবি: সংগৃহীত।

ইসরো ইভেন্ট সম্পর্কে কথা বলতে গিয়ে বসকো বলেন, “উৎসবের মরসুমে এমন এক ঐতিহাসিক কর্মযজ্ঞের সাক্ষী হতে পেরে আমরা সবাই আনন্দিত। আমাদের চলচ্চিত্রের প্রচারের জন্য ইসরোর মতো সংস্থার সঙ্গে যুক্ত হওয়া গর্বের বিষয়। শিশুরা বিজ্ঞানীদের সঙ্গে কথা বলছিল। ওদেরও তো বিজ্ঞানীদের মতো বড় হওয়ার আকাঙ্ক্ষা!”

প্রযোজক গোষ্ঠী ‘জি স্টুডিয়ো’র বাণিজ্য-প্রধান নীরজ যোশী বলেছেন “‘রকেট গ্যাং’ এমন এক বলিউড ছবি, যা বাচ্চাদের জন্যই বানানো। প্রচারের ক্ষেত্রেও বিশেষ পরিকল্পনা এই প্রথম। আমাদের সমস্ত কর্মকাণ্ডে শিশুদের রেখেছি। এই সুযোগের জন্য আমরা ইসরোর কাছে কৃতজ্ঞ৷”

Advertisement

ইতিমধ্যেই ছবির ঝলক দর্শকের উৎসাহ বাড়িয়েছে। আগামী ১১ নভেম্বর প্রেক্ষাগৃহে আসতে চলেছে ‘রকেট গ্যাং’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন