Bengali singer

আমির খান নাকি! আসলে এই শিল্পী কিন্তু বাঙালি! গায়ককে চিনতে পারছেন?

সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে তাঁর ছবি। বাঙালি গায়কের অল্প বয়সের ছবির সঙ্গে অনেকেই আবার আমির খানের মিল খুঁজে পেলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১৬:৪৮
Share:

ছবির এই ব্যক্তি বর্তমানে বাংলার জনপ্রিয় সঙ্গীতশিল্পী। কে তিনি? ছবি: সংগৃহীত।

এখন তারকাদের সম্পর্কে খবর পেতে অনুরাগীদের ভরসা সমাজমাধ্যম। আবার, তারকারাও তাঁদের দৈনন্দিন জীবনের খবর জানাতে বেছে নেন এই মাধ্যমকে। আবার কখনও কখনও সেখানে চোখে পড়ে অতীত স্মৃতি। প্রিয় তারকার সঙ্গে অনুরাগীরাও শামিল হন তাঁদের নস্ট্যালজিয়ায়।

Advertisement

সোমবার এমনই এক ছবি ছড়িয়ে পড়ল সমাজমাধ্যমে। ছবিতে দেখা যাচ্ছে একটি পুরনো রঙিন ছবি। সেই ছবিতে এক তরুণ। একমাথা কোঁকড়া চুল। চোখে কালো গোলাকার রোদচশমা। পরনে চেক শার্ট। ছবিটি নেটদুনিয়ার ছড়িয়ে পড়তেই অনেকেই প্রথমে বুঝতে পারেননি। কারও মনে হয়েছে ছবিটি নাকি আমির খানের অল্প বয়সের ছবি। আবার কারও প্রশ্ন, ‘‘ইনি কে চিনতে পারছি না।’’

আসলে ছবিটি গায়ক রূপম ইসলামের। ১৯৯৮ সালে শিল্পীর প্রথম গানের অ্যালবাম প্রকাশিত হয়। তখনও জন্ম নেয়নি তাঁর ব্যান্ড ‘ফসিল্‌স’। রূপমের প্রথম অ্যালবামের নাম ছিল ‘তোর ভরসাতে’। তার ফোটোশ্যুটের ফাঁকেই তোলা হয়েছিল এই ছবিটি, জানিয়েছেন শিল্পী। উল্লেখ্য, ওই অ্যালবামের কভার ফোটো হিসাবেও এই ছবিটিই ব্যবহার করা হয়েছিল।

Advertisement

শিল্পীর এই ছবি দেখে অনুরাগীদের মধ্যে অনেকেই ফিরে গিয়েছেন অতীতে। কেউ লিখেছেন, ‘‘এই ছবিটা পোস্ট করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনাকে আগে কখনও এই ভাবে দেখিনি।’’ আবার কারও কথায়, ‘‘আপনি অনেক পুরনো দিনের স্মৃতি ফিরিয়ে দিলেন।’’

এই মুহূর্তে সঙ্গীত রিয়্যালিটি শো ‘সুপার সিঙ্গার’-এর চতুর্থ সিজ়নে অন্যতম বিচারকের ভূমিকায় দেখা যাচ্ছে রূপমকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন