মিছিলে বাসবদত্তা, সমদর্শী

সাধারণ মধ্যবিত্ত পরিবারের মেয়ে শ্রীময়ী। তার বিয়ে ঠিক হয় তপোধীরের সঙ্গে। বিয়ের প্রায় সব ঠিকঠাক। একদিন তপোধীরের বাবা-মা শ্রীময়ীকে একটি মিছিলে হাঁটতে দেখে। যদিও শ্রীময়ী মিছিলে হাঁটেনি। কাকতালীয় ভাবে মিছিলের মাঝখান দিয়ে রাস্তা পার হচ্ছিল।

Advertisement
শেষ আপডেট: ১৭ জুলাই ২০১৭ ১২:৩০
Share:

বাসবদত্তা চট্টোপাধ্যায়।

রাজনীতির সঙ্গে যুক্ত কারও সংস্পর্শে এলেই যেন ছ্যাঁকা লাগবে। আমজনতা চায়ের কাপে রাজনীতি নিয়ে যতই তুফান তুলুক, ঘরের মধ্যে সেই জিনিস মোটেও মেনে নেবে না। নিছকই একটা ভুল বোঝাবুঝির গল্প ‘মিছিল’। প্রচেত গুপ্তর লেখা এই কাহিনি থেকেই বড় পরদায় ছবি হতে চলেছে। পরিচালক সুরজিৎ নাগ এবং উজ্জ্বল বসু। তাঁদের এটা প্রথম ফিচার ফিল্ম। এর আগে দু’জনেই শর্ট ফিল্ম পরিচালনা করেছেন। সুরজিৎ আর উজ্জ্বল দু’জনেই শিক্ষকতার সঙ্গে যুক্ত ছিলেন। সাধারণ মধ্যবিত্ত পরিবারের মেয়ে শ্রীময়ী। তার বিয়ে ঠিক হয় তপোধীরের সঙ্গে। বিয়ের প্রায় সব ঠিকঠাক। একদিন তপোধীরের বাবা-মা শ্রীময়ীকে একটি মিছিলে হাঁটতে দেখে। যদিও শ্রীময়ী মিছিলে হাঁটেনি। কাকতালীয় ভাবে মিছিলের মাঝখান দিয়ে রাস্তা পার হচ্ছিল। কিন্তু সে কথা কে-ই বা শোনে! রাজনীতি করা মেয়ের থেকে শতহস্ত দূরে থাকাই বাঞ্ছনীয়। ফলে বিয়ে ভেঙে যায়।

Advertisement

সমদর্শী দত্ত

শ্রীময়ীর চরিত্রে বাসবদত্তা চট্টোপাধ্যায়, তপোধীরের চরিত্রে সমদর্শী দত্ত। সংগীত পরিচালনার দায়িত্বে রয়েছেন রাজা নারায়ণ দেব। ছবির শ্যুটিং শুরু হয়েছে সম্প্রতি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন