Swastika

‘এই দুর্গাপুজোর মাধ্যমেই আমার অভিনয়ে আসা’, পুরনো স্মৃতিতে ডুব স্বস্তিকার

স্বস্তিকা দত্তকে ছোট পর্দায় দেখতে অভ্যস্ত দর্শক। তাঁর অনুরাগীর সংখ্যাও কম নয়। এ বছর দুর্গাপুজোয় কী পরিকল্পনা নায়িকার।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১৫:৫৯
Share:

স্বস্তিকা দত্ত। ছবি: সংগৃহীত।

ঢাকে কাঠি পড়ে গিয়েছে। ১৪ অক্টোবর, মহালয়ায় শহরের অনেক পুজোর উদ্বোধনও হয়ে যাবে। এই সময় টলিপাড়ার তারকাদের ব্যস্ততা তুঙ্গে। প্রতি দিন কোনও না কোনও অনুষ্ঠান রয়েছে তালিকায়। এর ফাঁকে নিজেদের পুজোর পরিকল্পনা কি করেছেন তাঁরা? বেশ কিছু জনের পুজোর পরিকল্পনা ইতিমধ্যেই জেনে ফেলেছেন দর্শক। এ বার খোঁজ নিতে আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয়, স্বস্তিকা দত্তর সঙ্গে। তিনি তখন শহর থেকে অনেকটাই দূরে। পুজোর অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার পথেই পুজোর স্মৃতি, পরিকল্পনা সব কিছু উঠে এল অভিনেত্রীর কথায়। বেশ অনেক দিন হল শেষ হয়েছে স্বস্তিকার সিরিয়াল। এখন তিনি ব্যস্ত বিভিন্ন বিজ্ঞাপন এবং বিভিন্ন ওয়েব সিরিজ়ের কাজে। স্বস্তিকা জানালেন, তাঁর অভিনয় জীবনের যাত্রা শুরু হয়েছিল এমনই এক দুর্গাপুজোর সময়।

Advertisement

আনন্দবাজার অনলাইনকে স্বস্তিকা বললেন, “এক বার এমনই এক দুর্গাপুজোয় প্রথম কাজের সুযোগ আসে। পুজোর প্যান্ডেলে বন্ধুদের সঙ্গে ঘুরছিলাম। সেখানে একটি কনটেস্টে বাছাই করা হয়। সেই থেকেই আমার অভিনয় যাত্রা শুরু। সেই কথাই বার বার মনে পড়ে। আর এ বছর তো তেমন কিছু পরিকল্পনাই করে উঠতে পারিনি। কাজের মধ্যে ছিলাম। তাই বুঝতেই পারলাম না কখন পুজো চলে এল।” পুজোর কয়েক মাস আগে গায়ক শোভন গঙ্গোপাধ্যায়ের সঙ্গে নায়িকার প্রেম ভাঙার খবর প্রকাশ্যে আসে। যদিও এ প্রসঙ্গে গায়কের তরফ থেকে কোনও মন্তব্য শোনা যায়নি। তবে সম্পর্ক ভাঙা নিয়ে প্রথম দিন থেকে স্পষ্টবাদী নায়িকা।

কোনও কিছু ভুলতে এ বছর আরও বেশি করে কাজের মধ্যে রয়েছেন অভিনেত্রী? স্বস্তিকার উত্তর,“কোনও ভোলার ব্যাপার নয়। আসলে আমি বুঝিনি, শনিবার সপ্তমী হয়ে যাচ্ছে। আমার বাবা পছন্দ করেন না যে, ষষ্ঠীর পরেও আমি কাজ করি। কিন্তু এ বছর ঠিক হিসাব রাখতে পারিনি। তবে ইচ্ছা আছে, তার পর মা-বাবাকে নিয়ে বেরোবো। এই ক’টা দিন মায়ের রান্না থেকে ছুটি। একটু বাড়িতে আড্ডা সঙ্গে অনেকটা খাওয়াদাওয়া।” ইন্ডাস্ট্রির বন্ধুদের সঙ্গেও এক দিন আড্ডা দেওয়ার পরিকল্পনা আছে স্বস্তিকার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন