Dev-Soumitrisha

চালসায় প্রথম বার দেবের সঙ্গে শট, অভিজ্ঞতা ভাগ করে নিলেন সৌমিতৃষা কুন্ডু

ছোট পর্দার গ‌ণ্ডি ছাড়িয়ে প্রথম বার বাংলা সিনেমায় কাজ করছেন মিঠাই ওরফে সৌমিতৃষা কুন্ডু। আর প্রথম ছবির নায়কই দেব। প্রথম বার শট দিতে গিয়ে ভয় কি পেয়েছিলেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৭:০০
Share:

(বাঁ দিকে) দেব। সৌমিতৃষা কুন্ডু (ডান দিকে)। —ফাইল চিত্র।

জীবনের প্রথম সিনেমা। ২০২৩ সালটা অভিনেত্রী সৌমিতৃষা কুন্ডুর জীবনের অন্যতম স্মরণীয় বছর। তবে শুধুই এ বছর বললে ভুল বলা হবে। গত দু’বছর ধরে পেশাদার জীবনে নতুন ধাপে উত্তীর্ণ হয়েছেন তিনি। কারণ গত দু’বছর ধরে দর্শক মহলে ‘মিঠাই’ নামে পরিচিতি তৈরি হয়েছে সৌমিতৃষার। সেই সিরিয়াল শেষ হতে না হতেই এসেছিল বড় পর্দায় কাজের সুযোগ। এখন সেই ছবির শুটিংয়েই ব্যস্ত সৌমিতৃষা। আর প্রথম কাজেই মিঠাইয়ের নায়ক দেব। এত দিন বড় পর্দায় প্রথম বার কাজের প্রস্তুতি নিয়ে কথা বলেছেন নায়িকা। কিন্তু প্রথম বার অভিনেতা-সাংসদ দেবের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা কেমন?

Advertisement

অভিজিৎ সেন পরিচালিত নতুন ছবি ‘প্রধান’-এ নায়ক দেবের স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন সৌমিতৃষা। উত্তরবঙ্গে তাঁদের শুটিংয়ের বেশ কিছু মুহূর্ত ফ্রেমবন্দি করেছিলেন তাঁদের অনুরাগীরাও। চালসায় শুটিং সেরে কলকাতায় ফিরে এসেছে ‘প্রধান’-এর টিম। মাঝে কয়েক দিনের বিরতি। এর ফাঁকেই দেবের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আনন্দবাজার অনলাইনের সঙ্গে ভাগ করে নিলেন নায়িকা।

তিনি বলেন, “সবাই তো বলেন খুব ভাল অভিজ্ঞতা। কিন্তু সত্যিই বলছি, এমন মানুষ আমি কম দেখেছি। দেবদার তো ১৭ বছরের কেরিয়ার। তাঁর এত সিনেমা সুপারহিট হয়েছে। কিন্তু তার পরেও মানুষটার একাগ্রতা আমায় মুগ্ধ করেছে। সেটেও সেই এনার্জি। শটটা ভাল হল কি না সেটা ভাল করে দেখা। শিখতে তো পারছিই। সেই সঙ্গে বুঝতে পারছি পেশাদারিত্ব কাকে বলে। অনেক সিনিয়র অভিনেতাই রয়েছেন। প্রত্যেকে খুব সাহায্য করছেন আমার কাজটা সহজ করতে। সিরিয়ালে শট দেওয়া আর সিনেমার জন্য শট দেওয়ার মধ্যে কিছু পার্থক্য তো আছে। সেই টেকনিক্যাল দিকগুলো বুঝতে পারছি।”

Advertisement

এখনও বেশ কিছুটা শুটিং বাকি। কলকাতা ছাড়াও আবারও আউটডোর শুটিং হতে পারে। যদিও তা নিশ্চিত কিছু নয়। বর্তমানে দেব ব্যস্ত তাঁর পুজোর ছবি ‘বাঘা যতীন’-এর প্রচারে। ১৯ অক্টোবর মুক্তি পাবে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন