Leena Ganguly

নতুন ভূমিকায় লীনা গঙ্গোপাধ্যায়, শহরে শুরু হল তাঁর নতুন ক্যাফের পথচলা

বাংলা সিরিয়ালের লেখিকা হিসাবেই জনপ্রিয়তা লীনা গঙ্গোপাধ্যায়ের। এ বার নতুন উদ্যোগ নিলেন লেখিকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ১৯:২৯
Share:

লীনা গঙ্গোপাধ্যায়ের ক্যাফের উদ্বোধনে সাবিত্রী চট্টোপাধ্যায়। —নিজস্ব চিত্র।

টালিগঞ্জের ‘দাসানি’ স্টুডিয়ো। তার ঠিক পাশেই লেখিকা লীনা গঙ্গোপাধ্যায়ের ‘ডেরা’। এত দিন সে কথা জানতেন ইন্ডাস্ট্রির অন্দরের সকলে। তবে এ বার নিজের ডেরাকেই সাজিয়ে-গুছিয়ে অনুরাগীদের সামনে এনে হাজির করেছেন লেখিকা। তাঁর নতুন ক্যাফে ‘নোয়া’। এই শব্দটার বিভিন্ন ভাষায় বিভিন্ন অর্থ। এই শব্দ সততার কথাই বলে। ক্যাফেটি মনের মতো করে সাজিয়েছেন লেখিকা। ঢুকতেই দেখা যাবে একটা লম্বা ডিঙি। চারিদিক সাজানো নানা ধরনের আলোয়।

Advertisement

ধুমধাম করে উদ্বোধন হল তাঁর নতুন উদ্যোগের। প্রদীপ প্রজ্বলন করে নতুন এই ক্যাফের উদ্বোধন করলেন টলিপাড়ার বর্ষীয়ান অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়। সাবিত্রী বললেন, ‘‘এই প্রদীপ যেন না নেভে কখনও। তেলের অভাবে সলতে যেন পুড়ে না যায়।’’

চিত্রনাট্যকার এবং পরিচালক লীনার এই নতুন পথ চলায় বিশেষ দিনে হাজির হয়েছিলেন ইন্ডাস্ট্রির পরিচিতরা। অপরাজিতা আঢ্য, সোহিনী সেনগুপ্ত থেকে তথাগত মুখোপাধ্যায়, সপ্তর্ষি মৌলিক-সহ আরও অনেকে। আনন্দবাজার অনলাইনকে লীনা বলেন, ‘‘নোয়ার ভাবনা আমার অনেক দিনের। এই শব্দের অর্থ সততা। এই ইন্ডাস্ট্রিতে বহু বছর ধরে তো সততার জন্যই টিকে আছি।’’ লীনার নতুন ক্যাফেতে পাওয়া যাবে নানা রকমের পদ। কন্টিনেন্টাল, মোগলাই তো আছেই। বাংলাদেশ থেকে এসেছেন বিশেষ রাঁধুনি। এখানে তৈরি হবে সে দেশের বিখ্যাত ইলিশ মাছের ভর্তাও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন