Sananda Basak

বিয়ের দেড় মাসের মধ্যেই বাচ্চা, বিয়ের পর আচমকাই বদলে গিয়েছিল এই টলি অভিনেত্রীর জীবন

বিয়ের পর জীবন বদলায়। কিন্তু তাঁর জীবন এই ভাবে বদলে যাবে, বুঝতে পারেননি ছোট পর্দার এই অভিনেত্রী। তিনি নিজেই বিশ্বাস করতে পারছিলেন না এমনটা ঘটেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ১৩:১৪
Share:

বিয়ের এক মাস কাটতে না কাটতে পুরো চিত্রটাই বদলে গিয়েছিল, কী হয়েছিল সানন্দার ? ছবি: ফেসবুক।

‘গোয়েন্দা গিন্নি’, ‘জয়ী’, ‘প্রথমা কাদম্বিনী’, ‘নেতাজি’— এমন অসংখ্য সিরিয়ালে অভিনয় করেছেন তিনি। নাম সানন্দা বসাক। ছোট পর্দার জনপ্রিয় মুখ। কিন্তু বর্তমানে আর তাঁকে দেখা যায় না ক্যামেরার সামনে। মেয়ে হওয়ার পর করোনা পরিস্থিতিতে অভিনয় ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি। কিন্তু জানেন কি, বিয়ের পর জীবনের সব স্বপ্ন ধূলিসাৎ হয়ে গিয়েছিল তাঁর?

Advertisement

বিয়ে নিয়ে অনেকের মনেই নানা স্বপ্ন থাকে। ভাল জায়গায় ঘুরতে যাওয়া। প্রতি সপ্তাহে শহরে এক মিষ্টি রেস্তরাঁয় একান্তে নিজেদের মতো করে সময় কাটানো। কিন্তু বিয়ের এক মাস কাটতে না কাটতে পুরো চিত্রটাই বদলে যায় সানন্দার। কী হয়েছিল? ‘দিদি নম্বর ওয়ান’-এর মঞ্চে জীবনের সেই ঘটনাই সকলের সঙ্গে ভাগ করে নিলেন সানন্দা। বললেন, “কত স্বপ্ন ছিল। কিন্তু বিয়ের এক মাস কাটতে না কাটতেই জানতে পারি, আমি অন্তঃসত্ত্বা। যেখানে আমার বন্ধুরা বিয়ের এক বছর বিদেশে ঘুরতে যাচ্ছে, সেখানে আমি তখন বাচ্চা বড় করছি। খুব রাগ হয়েছিল। আমার স্বামীর সঙ্গে সিরিয়াল করতে গিয়েই আলাপ। ওকেই তাই মাঝে মাঝে রাগ দেখাই।”

বিয়ের পর এত তাড়াতাড়ি সব কিছু হয়ে যায়, যে নিজের অনেক শখই পূরণ করতে পারেননি সানন্দা। মনের সেই ক্ষোভই রচনা বন্দ্যোপাধ্যায়ের কাছে এসে মজার ছলে উগরে দিলেন তিনি।

Advertisement

তবে এখন মেয়ে অনেকটাই বড়। মা-মেয়ে এখন বন্ধুর মতো। নিজের মতো করে গুছিয়ে নিয়েছেন সংসার। আপাতত শাড়ি-গয়নার ব্যবসাতেই মন দিয়েছেন সানন্দা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন