Bhaswar Chatterjee

Bhaswar Chatterjee: অসুস্থ ভাস্বর চট্টোপাধ্যায়ের খোঁজ নিলেন প্রাক্তন স্ত্রী নবমিতা

১৪ অগস্ট রাতে আচমকা মারাত্মক বুকে ব্যথা অনুভব করেন ভাস্বর। প্রাথমিক ভাবে অন্যদের মতো তিনিও ভেবেছিলেন হজমের সমস্যা দেখা দিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২১ ১৪:০৩
Share:

ভাস্বর চট্টোপাধ্যায়।

ভাল আছেন ভাস্বর চট্টোপাধ্যায়। সফল অস্ত্রোপচারের পর তাঁর পিত্তথলি এখন পাথরমুক্ত। আনন্দবাজার অনলাইনকে তিনি জানিয়েছেন, ‘‘বৃহস্পতিবার বাড়ি ফিরলাম। এখন আমি সম্পূর্ণ বিপন্মুক্ত।’’ পাশাপাশি এও জানিয়েছেন, দ্রুত সুস্থ হয়ে ওঠার জন্য আপাতত তাঁকে বেশ কিছু বিধিনিষেধ মেনে চলতে হবে। আগামী সোমবার থেকে ফের শ্যুট শুরু করবেন তিনি। পাশাপাশি ভাস্বর আপ্লুত ইন্ডাস্ট্রির আন্তরিকতায়। মমতাশঙ্কর থেকে এই প্রজন্মের সমস্ত অভিনেতা নিয়মিত খোঁজ নিয়েছেন তাঁর। কৃতজ্ঞ অভিনেতার কথায়, ‘‘এই জন্যেই বলে ইন্ডাস্ট্রি একটি পরিবার।’’ নবমিতা চট্টোপাধ্যায়ও তাঁর খবরাখবর নিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

Advertisement

১৪ অগস্ট রাতে আচমকা মারাত্মক বুকে ব্যথা অনুভব করেন ভাস্বর। প্রাথমিক ভাবে অন্যদের মতো তিনিও ভেবেছিলেন হজমের সমস্যা দেখা দিয়েছে। সেই অনুযায়ী একাধিক হজমের ওষুধও নেন। এ ভাবে রাত সাড়ে দশটা থেকে দেড়টা পর্যন্ত ব্যথা সহ্য করার পর তিনি বেসরকারি হাসপাতালে যান। ১৬ অগস্ট আলট্রা সোনোগ্রাফির পর ধরা পরে তাঁর পিত্তথলিতে একটি বড় পাথর আছে। সঙ্গে সঙ্গে তিনি চিকিৎসকের পরামর্শ নেন এবং অস্ত্রোপচার হয়।

সফল ল্যাপ্রোস্কোপিক অস্ত্রোপচারের পর চিকিৎসর সমীর চৌধুরী জানান, ভাস্বরের পিত্তথলিতে পচন ধরেছিল। ঠিক সময়ে অস্ত্রোপচার না হলে প্রাণসংশয় হত অভিনেতার। আপাতত দু’সপ্তাহের জন্য তাঁকে বিশ্রামের পাশাপাশি তেল-মশলাহীন খাবার খেতে হবে। ভারী জিনিস তোলা, দৌড়োনো, মাটিতে বসা একেবারেই বারণ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন