Bhumi Pednekar

ঢেউ এসে ধাক্কা মারছে কোমরের নীচে, পরনে একফালি বিকিনি ছাড়া কিছুই যে নেই ভূমির!

সমুদ্রের দিকে মুখ করে আছেন ভূমি, তাই অভিনেত্রীর পশ্চাদ্দেশই চোখে পড়ছে ভিডিয়োতে। পরনে লাল বিকিনি ছাড়া আর কিছুই নেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ১৬:০৯
Share:

পরনে লাল বিকিনি ছাড়া আর কিছুই নেই। যেন নীল জলরাশির মাঝে জেগে থাকা ক্ষুদ্র দুই লাল বিন্দু, এ ভাবেই ফুটে উঠছে ভূমির পরিধেয়। -ফাইল চিত্র

গোটা একটা বছর, কতটুকুই বা সময়! চার-পাঁচটি ছবিতেই ধরে ফেললেন ভূমি পেড়নেকর। বেশিরভাগই পার্টির ছবি। বন্ধুবান্ধব নিয়ে আনন্দ করছেন ভূমি। তবে একগুচ্ছ ছবির মাঝে গুঁজে দিয়েছেন একটি ভিডিয়ো। সেখানেই চোখ আটকে যাচ্ছে অনুরাগীদের। কী রয়েছে সেই ভিডিয়োতে?

Advertisement

দেখা যায়, সমুদ্রসফরে ভূমি। নীল জলরাশি এসে ভেঙে পড়ছে তাঁর কোমরের কাছে। ঢেউয়ের ধাক্কায় দুলে উঠছে তাঁর নিতম্ব। সমুদ্রের দিকে মুখ করে আছেন ভূমি, তাই অভিনেত্রীর পশ্চাদ্দেশই চোখে পড়ছে সেই ভিডিয়োতে। পরনে লাল বিকিনি ছাড়া আর কিছুই নেই। যেন নীল জলরাশির মাঝে জেগে থাকা ক্ষুদ্র দুই লাল বিন্দু, এ ভাবেই ফুটে উঠছে ভূমির পরিধেয়।

জানালেন, স্বর্গীয় সেই স্থান মেক্সিকোর ছোট্ট এক শহর, তুলুমে। ক্যারিবিয়ান সাগরের মাঝেই এমন সাহসী হয়ে উঠেছিলেন ভূমি। ভিডিয়োর উপরে লিখেছেন, “আমার বছর যেমন গেল...”।

Advertisement

প্রায়ই খোলামেলা পোশাকে দেখা যায় ভূমিকে। জ়োয়া আখতার পরিচালিত ‘লাস্ট স্টোরিজ়’-এর প্রথম গল্পে দর্শক ভূমিকে দেখেছিলেন পরিচারিকার ভূমিকায়। যেখানে বাড়ির মালিকের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়ে মেয়েটি। একঘর লোকের সামনে ‘লাস্ট স্টোরিজ়’-এ ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় এতই কি সহজ ছিল ভূমির পক্ষে? ভূমি বলেন, “আমাদের সময় ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয়ের বিশেষ কোনও পরিচালক থাকতেন না। কিন্তু জ়োয়া খুব ভাল ভাবে আমায় সাহায্য করেছিলেন ওই দৃশ্যে অভিনয় করার জন্য।” কিন্তু তা-ও খুবই অস্বস্তিতে ছিলেন তিনি। কারণ হিসাবে ভূমি বলেন, “একঘর লোকের সামনে আমার শরীরে একটা সুতো পর্যন্ত ছিল না। এর থেকেও নগ্ন কেউ থাকতে পারে বলে আমার মনে হয় না। আমি আর নীল একসঙ্গে বসে এই বিষয়ে কথা বলেছিলাম। আলোচনা করেছিলাম আমাদের সীমানা কী। কারণ সিনেমার স্বার্থে হলেও মুহূর্তগুলো কোনও ভাবেই নকল ছিল না।”

ভূমি ছাড়াও এই সিরিজ়ের বাকি গল্পে দর্শক দেখেছিলেন কিয়ারা আডবাণী, ভিকি কৌশল, রাধিকা আপ্তে-সহ একগুচ্ছ অভিনেতা-অভিনেত্রীকে। ২০১৮ সালে মুক্তি পায় এই সিরিজ়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন