Bikram Chatterjee

Bikram and Solanki: এ বার বড় পর্দায় জুটি বিক্রম-শোলাঙ্কি

ছোট পর্দার এক সময়ের জনপ্রিয় জুটিকে বড় পর্দায় ফিরিয়ে আনা এই ছবির অন্যতম ইউএসপি হতে চলেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২২ ০৬:৪১
Share:

বিক্রম চট্টোপাধ্যায় এবং সোলাঙ্কি রায়

বিক্রম চট্টোপাধ্যায় এবং শোলাঙ্কি রায় ফের জুটি হিসেবে ফিরতে চলেছেন। ‘ইচ্ছেনদী’ ধারাবাহিকের পর, এ বার বড় পর্দায় একসঙ্গে দেখা যাবে দু’জনকে। ঋতবান আর অনিন্দিতার প্রেমের গল্প ‘শহরের উষ্ণতম দিনে’ পর্দায় নিয়ে আসছেন পরিচালক অরিত্র সেন। পরমব্রত চট্টোপাধ্যায়-ইশা সাহা অভিনীত ‘ঘরে ফেরার গান’-এর পরে এটি অরিত্র পরিচালিত দ্বিতীয় ছবি। তাঁর প্রথম ছবির ব্যাকড্রপ ছিল লন্ডন শহর। ‘শহরের উষ্ণতম দিনে’র জন্য কলকাতা শহরের প্রেক্ষাপট বেছে নিয়েছেন পরিচালক। নায়ক-নায়িকার প্রথম প্রেম ও প্রেমে ফেরা... সব এ শহরকে কেন্দ্র করেই। এক সময়ে পরিস্থিতির শিকার হয়ে ঋতবান আর অনিন্দিতাকে বেছে নিতে হয় আলাদা রাস্তা। লন্ডনে বছর কয়েক গবেষণা করার পরে ঋতবান কলকাতায় ফিরে আরও একবার জড়িয়ে পড়ে তার কলেজ জীবনের প্রেম অনিন্দিতার সঙ্গে, যে এখন সফল রেডিয়ো জকি। সম্পর্কে ফেরার পরে এ শহর এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তাদের জার্নিতে। বিক্রমের সঙ্গে অনেক দিন পরে কাজ করতে পেরে উত্তেজিত শোলাঙ্কি। বললেন, ‘‘মাঝে একটা বিরতি পড়েছে ঠিকই। তবে বিক্রমের সঙ্গে কাজ করার যে কমফর্ট লেভেল রয়েছে, সেটা এই ছবিতেও থাকবে। এখনও চিত্রনাট্য শোনা হয়নি, তবে প্রাথমিক ভাবে ‘হ্যাঁ’ বলেছি।’’ ছোট পর্দার এক সময়ের জনপ্রিয় জুটিকে বড় পর্দায় ফিরিয়ে আনা এই ছবির অন্যতম ইউএসপি হতে চলেছে। ‘‘দর্শক আমাদের জুটি পছন্দ করে এসেছেন বরাবর। আশা করি, প্রথম বার একসঙ্গে ছবি করেও সেই ভালবাসা পাব,’’ বললেন অভিনেত্রী।

Advertisement

এই মুহূর্তে উত্তরবঙ্গে শুটিং করছেন বিক্রম। বললেন, ‘‘দর্শক ‘ইচ্ছেনদী’র সময় থেকেই আমার আর শোলাঙ্কির জুটিকে খুব পছন্দ করেছেন, এ ছবিতেও সেটাই ফিরে পাব আশা রাখছি। যেহেতু রোম্যান্টিক জুটি হিসেবে আমাদের গ্রহণযোগ্যতা রয়েছে ইতিমধ্যেই, তাই শহরের প্রেক্ষাপটে এই প্রেমের ছবিকেও সেটা এগিয়ে নিয়ে যাবে বলেই আমার বিশ্বাস।’’

সঙ্গীত এই ছবির অন্যতম গুরুত্বপূর্ণ অংশ হতে চলেছে। ‘শহরের উষ্ণতম দিনে’র সঙ্গীত পরিচালনার দায়িত্বে থাকছেন নবারুণ বসু। অরিত্র-পরমব্রত-সুপ্রিয় সেনের প্রযোজনা সংস্থা রোডশো ফিল্মস ছাড়াও এই ছবির অন্যতম প্রযোজক শ্যামসুন্দর দে-র শ্যাডো ফিল্মস। এপ্রিলে ছবির শুটিং শুরু হবে। এ শহরের ঐতিহ্যবাহী অঞ্চলগুলি তুলে ধরা হবে ছবিতে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন