Kangana Ranaut

শিবসেনার প্রতিশোধেই কি কাজ বন্ধ হল কঙ্গনার অফিসে?

কঙ্গনা সোমবার টুইটারে একটি ভিডিয়ো শেয়ার করেন। দেখা যায়, বিএমসি আধিকারিকরা কোনও কিছু না জানিয়েই আসেন অফিসে। জানা যায়, কঙ্গনাকে ‘স্টপ ওয়ার্ক নোটিস’,অর্থাৎ কাজ বন্ধ করার একটি নোটিস ধরিয়ে দেওয়া হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২০ ১৯:২৫
Share:

কঙ্গনা রানাউত। —ফাইল চিত্র।

মহা বিপাকে ‘কুইন’! অভিনেত্রীর সাধের অফিসের কাজ বন্ধ করে দিল বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন(বিএমসি)। একেই মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীর বলে অনেক বড় বড় নামকে চটিয়েছেন তিনি। কঙ্গনা রানাউতের শহরে ফিরে আসাও দাঁড়িয়েছে প্রশ্নের মুখে। নিরাপত্তার জন্য কেন্দ্র থেকে পেয়েছেন ওয়াই প্লাস নিরাপত্তা। বিতর্ক এখন যেন তাঁর নিত্যদিনের সঙ্গী।

Advertisement

কঙ্গনা সোমবার টুইটারে একটি ভিডিয়ো শেয়ার করেন। দেখা যায়, বিএমসি আধিকারিকরা কোনও কিছু না জানিয়েই আসেন অফিসে। জানা যায়, কঙ্গনাকে ‘স্টপ ওয়ার্ক নোটিস’,অর্থাৎ কাজ বন্ধ করার একটি নোটিস ধরিয়ে দেওয়া হয়।

এরপর কঙ্গনার ঘনিষ্ঠ এবং অনুরাগীরা বিএমসি-র এমন আচরণের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। তারপরই আজ অভিনেত্রী তাঁদের ধন্যবাদ জানিয়ে টুইট করেন, ‘ওরা বুলডোজার নিয়ে না এলেও, আপাতত অফিসের কাজ বন্ধ রেখেছে।”

Advertisement

আরও পড়ুন: মাদক-যোগে গ্রেফতার রিয়া, ভিডিয়ো কনফারেন্সে আদালতে পেশ আজই

বিএমসি কর্তৃপক্ষ জানান, এটি তাঁদের নিত্য কর্মসূচিগুলির মধ্যেই একটি। ওই অঞ্চলে কোথাও বেআইনিভাবে কোনও বিল্ডিং গড়ে উঠছে কিনা তা দেখার জন্যই অভিযান চালান আধিকারিকরা। অভিনেত্রীর অফিস নাকি বেআইনি ভাবে তৈরি। কর্পোরেশনকে কাজ শুরুর আগে যে প্ল্যান জমা দেওয়া হয়েছিল তা না মেনেই অফিস তৈরির অভিযোগ ওঠে জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রীর বিরুদ্ধে।

নিয়ম লঙ্ঘনের বিষয়ে অভিনেত্রীর কাছ থেকেবিএমসিবিস্তারিত ভাবে জানতে চেয়েছে সেই নোটিসে। কর্তৃপক্ষের অভিযোগ, অফিসটি তৈরির সময় বিএমসি-র ঠিক করে দেওয়া নিয়মগুলি মানা হয়নি। এমনকি, অফিসটির দোতলার অংশটিও বেআইনি ভাবেই তৈরি করা হয়েছে। প্ল্যানে যে অংশটিকে টয়লেট বলে দেখানো হয়েছিলো, সেটিকে এখন অন্য কাজে ব্যবহার করা হয়।

কঙ্গনা জানান, তাঁকে আগে থেকে কিছু না জানিয়েই অফিসে আসেন আধিকারিকরা। তাঁর অফিস ভেঙে গুড়িয়ে দেওয়ার কথাও বলেন। অভিনেত্রীর ক্ষোভ, তাঁর সঙ্গে অশালীন ভাষায় কথা বলেছেন আধিকারিকদের একজন।

“ম্যাডাম যা করেছেন, তার ফল এখন সবাইকেই ভুগতে হবে’’,এমন সব কথা বলে তাঁকে ভয় দেখানো হয় বলে অভিযোগ করেন অভিনেত্রী। যদিও এত সহজে দমে যাওয়ার পাত্রী নন ‘মণিকর্ণিকা’। দৃঢ় কণ্ঠে জানিয়েছেন, তাঁর অফিস সম্পূর্ণ ভাবে আইনকে মাথায় রেখেই তৈরি। তা প্রমাণ করতেও তাঁর কোনও আপত্তি নেই।

সুশান্তের মৃত্যুর পর থেকেই কঙ্গনা-শিবসেনা দ্বৈরথ তুঙ্গে। একের পর এক বিতর্কিত মন্তব্য করেছেন অভিনেত্রী। সম্প্রতি সঞ্জয় রাউতের সঙ্গে বাগযুদ্ধে সরগরম মায়ানগরী। হয়েছে বিক্ষোভ, অভিনেত্রীর ছবিতে লেগেছে কালি। তবে বিএমসি-র এই আকস্মিক তলব কি শিবসেনার প্রতিশোধ স্পৃহার ফলশ্রুতি? এই প্রশ্ন এখন ভাবাচ্ছে অভিনেত্রী-সহ বিভিন্ন মহলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন