Nawazuddin Siddiqui

‘ছোট’ চরিত্র করেই ‘বড়’ হয়েছিলেন, এখন ছোটখাটো চরিত্রেই অনীহা নওয়াজ়ের

২৫ কোটি! এই বিপুল পরিমাণ অর্থের প্রস্তাব এলেও আর ‘ছোট’ চরিত্রে অভিনয় করতে চাইছেন না নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। কারণ কী?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১৭:১৯
Share:

‘ছোট’ চরিত্রে অভিনয় করতে নারাজ নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। ছবি: সংগৃহীত।

‘ব্ল্যাক ফ্রাইডে’ থেকে শুরু করে ‘কহানি’— হিন্দি ছবির জগতে ‘ছোট’ অর্থাৎ স্বল্প দৈর্ঘ্যের চরিত্রে অভিনয় করেই এক সময় দর্শকদের মনে জায়গা করে নিয়েছিলেন নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। কিন্তু আর ছোট ছোট চরিত্র নয়। চরিত্র নির্বাচনে নতুন সিদ্ধান্ত নিয়েছেন নওয়াজ়।

Advertisement

সম্প্রতি, একটি সাক্ষাৎকারে অভিনেতাকে এই প্রসঙ্গে প্রশ্ন করা হয়। নওয়াজ়ের উত্তর বেশ চমকপ্রদ। অভিনেতা বলেন, ‘‘এখন আমাকে ২৫ কোটি টাকা পারিশ্রমিকের প্রস্তাব দিলেও ছোট চরিত্রে অভিনয় করব না!’’ এই প্রসঙ্গেই নওয়াজ বলেন, ‘‘অর্থ এবং পরিচিতি মানুষের কাজেরই ফসল। মন দিয়ে কাজ করলে বাকি দুটো জিনিস ঠিকই মানুষকে অনুসরণ করে।’’ অর্থাৎ শুধু মাত্র অর্থ উপার্জনের তাগিদে নওয়াজ়ের তরফে যে কোনও চরিত্রে সম্মতি পাওয়া যে এখন কঠিন, তা বেশ স্পষ্ট।

তথাকথিত নায়কোচিত চেহারা নয়। কিন্তু তা সত্ত্বেও নওয়াজ় বিশ্বাস করেন, প্রতিভাবান ব্যক্তি ঠিক সময়ে তাঁর প্রাপ্য পেয়ে যান। অভিনেতার কথায়, ‘‘এই পৃথিবীতে প্রত্যেকেই তাঁদের প্রাপ্য সম্মান পান। আজ না হলেও কাল মানুষ ঠিক তাঁর প্রাপ্য পেয়ে যান।’’

Advertisement

নওয়াজ়কে দর্শক এর আগে ‘হিরোপন্তি ২’ ছবিতে খলচরিত্রে দেখেছেন। ছবিটি বক্স অফিসের হিসাবের নিরিখে ফ্লপ। কিন্তু অভিনেতার হাতে এখন বেশ কিছু ছবি রয়েছে। ‘বোলে চুড়িয়াঁ’ এবং ‘যোগীরা সারা রা রা’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন