Kalki Koechlin

প্রাক্তন স্বামীর থেকেই শিখেছিলেন হিন্দি গালিগালাজ! অনুরাগ প্রসঙ্গে অকপট কল্কি

‘দেব ডি’ ছবিতে কল্কিকে সুযোগ দিয়েছিলেন প্রাক্তন স্বামী অনুরাগ কাশ্যপ। তার পর বলিউডে দীর্ঘ পথ পেরিয়ে এসেছেন অভিনেত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ১৮:৪৭
Share:

(বাঁ দিকে) অনুরাগ কাশ্যপ। কল্কি কেঁকলা (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

এই মুহূর্তে তিনি ছবির সংখ্যা কমিয়েছেন। প্রেমিক এবং সন্তানকে নিয়ে সংসারের দিকেই বেশি মনোনিবেশ করেছেন। তবে খুব তাড়াতাড়ি ‘মেড ইন হেভেন’ ওয়েব সিরিজের দ্বিতীয় সিজ়নে দেখা যাবে কল্কি কেঁকলাকে। সম্প্রতি, তারই প্রচারে ব্যস্ত অভিনেত্রী। একটি সাক্ষাৎকারে প্রাক্তন স্বামী অনুরাগ কাশ্যপ প্রসঙ্গে নজরকাড়া তথ্য দিয়েছেন কল্কি।

Advertisement

‘মেড ইন হেভেন’ ওয়েব সিরিজ়ের প্রথম সিজ়নের মতো এই সিজ়নেও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন কল্কি। অনুরাগের হাত ধরেই এক সময় কল্কি বলিউডে পা রাখেন। তাঁর প্রথম ছবি ছিল অনুরাগ পরিচালিত ‘দেব ডি’। ছবির সূত্রেই ধীরে ধীরে তাঁর বলিউডের সঙ্গে পরিচিতি। অনুরাগের ছবিতে গালিগালাজ বা নিষিদ্ধ শব্দের আধিক্য অনেকটাই বেশি থাকে। হিন্দিতে এই ধরনের শব্দ ফরাসি বংশোদ্ভূত অভিনেত্রী কার থেকে শিখেছিলেন? প্রশ্নের উত্তরে অভিনেত্রী অনুরাগের নাম উল্লেখ করেন। স্মৃতিচারণ করতে গিয়ে কল্কি বলেন, ‘‘অনুরাগের সঙ্গে যখন প্রথম পরিচিত হই, তখন আমরা এক বার একসঙ্গে মদ্যপান করতে গিয়ে ওর থেকে এই ধরনের শব্দ শিখি।’’ তবে কথা প্রসঙ্গেই কল্কি তাঁর উপলব্ধির কথা জানান। অভিনেত্রীর মতে, যে কোনও নতুন ভাষা শেখার ক্ষেত্রে এই ধরনের গালিগালাজ শেখাটা খুবই স্বাভাবিক বিষয়। তাঁর কথায়, ‘‘তবে বাস্তবে কিন্তু আমি এই ধরনের কটু শব্দ প্রয়োগ করে কারও সঙ্গে কথা বলি না।’’

২০১১ সালে অনুরাগকে বিয়ে করেন কল্কি। কিন্তু সেই সম্পর্ক খুব বেশি দূর গড়ায়নি। চার বছর পরেই দম্পতির বিবাহবিচ্ছেদ হয়। তার পর ইজ়রায়েলের নাগরিক গাই হার্সবার্গের সঙ্গে সম্পর্কে জড়ান কল্কি। ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে যুগলের জীবনে আসে কন্যাসন্তান স্যাফো। এই মুহূর্তে পর্তুগালে শুটিংয়ে ব্যস্ত রয়েছেন কল্কি। দেশের বাইরে তিনি যে মেয়ের অভাব অনুভব করছেন, সে কথা সম্প্রতি সমাজমাধ্যমে স্পষ্ট করেছেন ‘মার্গারিটা উইথ আ স্ট্র’ ছবির এই অভিনেত্রী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন