Kangana Ranaut on Adipurush

রামায়ণের ‘বদনাম’ করছে প্রভাসের ‘আদিপুরুষ’? কথা খরচ না করেও কেন এমন অভিযোগ কঙ্গনার?

সদ্য প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে দক্ষিণী তারকা প্রভাস ও বলিউড অভিনেত্রী কৃতি শ্যানন অভিনীত বহু প্রতীক্ষিত ছবি ‘আদিপুরুষ’। ওম রাউত পরিচালিত এই ছবি নিয়ে দর্শকের প্রতিক্রিয়া বিশেষ ভাল নয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ১৩:৪৩
Share:

‘আদিপুরুষ’ ছবির পোস্টার এবং বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

দীর্ঘ টালবাহানার পর গত ১৬ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে দক্ষিণী তারকা প্রভাস ও বলিউড অভিনেত্রী কৃতি শ্যানন অভিনীত ছবি ‘আদিপুরুষ’। ওম রাউত পরিচালিত এই ছবি নিয়ে প্রচুর জল্পনা থাকলেও মুক্তির পর দর্শকের প্রতিক্রিয়া খুব একটা ইতিবাচক নয়। হাস্যকর ভিএফএক্স এবং অত্যন্ত দুর্বল চিত্রনাট্যের জেরে প্রায় ধরাশায়ী ‘বিগ বাজেট’-এর এই ছবি। ‘আদিপুরুষ’ আধুনিকতার মোড়কে রামায়ণের গল্প বললেও তা বিশেষ মনে ধরেনি দর্শকের। সমাজমাধ্যমেও সেই ছাপ স্পষ্ট। একের পর এক মিমে ভরে গিয়েছে সমাজমাধ্যমের পাতা। এর মধ্যেই ইঙ্গিতবাহী পোস্ট বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের। কোনও শব্দ খরচ না করেও সুকৌশলে ‘আদিপুরুষ’-এর সমালোচনা করলেন ‘মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি’ খ্যাত অভিনেত্রী।

Advertisement

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের ইনস্টাগ্রাম স্টোরি। ছবি: ইনস্টাগ্রাম।

সম্প্রতি ইনস্টাগ্রাম স্টোরিতে সনাতনী ‘রামায়ণ’-এর একাধিক ছবি শেয়ার করেন কঙ্গনা। আবহে দেব আনন্দের ‘হরে কৃষ্ণ হরে রাম’ ছবির গান ‘রাম কা নাম বদনাম না করো’। কারও নাম উল্লেখ না করলেও ‘আদিপুরুষ’-কেই যে নিশানা করেছেন কঙ্গনা, তা স্পষ্ট অভিনেত্রীর সমাজমাধ্যমের পাতা থেকেই। সাধারণ ভাবে দর্শক ও অনুরাগীদের কাছে ধর্মপ্রাণ বলেই পরিচিত অভিনেত্রী। হিন্দু ধর্মের দেবদেবীদের প্রতি তাঁর ভক্তির নিদর্শন এর আগেও পেয়েছেন নেটাগরিকরা। সপ্তাহ খানেক আগে কেদারনাথ দর্শনেও গিয়েছিলেন তিনি। কঙ্গনার মুখে ‘আদিপুরুষ’-এর সমালোচনা শুনে তাই অবাক নেটাগরিকদের একটা বড় অংশ।

দিন কয়েক আগে বলিউড পরিচালক নীতেশ তিওয়ারি ‘রামায়ণ’ নিয়েও নিন্দায় সরব হয়েছিলেন কঙ্গনা। ওই ছবিতে রামের চরিত্রে অভিনয় করার কথা বলিউড অভিনেতা রণবীর কপূরের। সীতার চরিত্রে দেখা যেতে পারে বলিউড অভিনেত্রী আলিয়া ভট্টকে। এই খবর প্রকাশ্যে আসার পরেই রণবীরকে ‘সাদা ইঁদুর’ বলে উল্লেখ করেন কঙ্গনা। তবে কঙ্গনার এই সমালোচনার বহর দেখে অনেকের ধারণা, একটি ছবিতেও কঙ্গনা নিজে কাজ পাচ্ছেন না বলেই হয়তো রাগে ফুঁসছেন অভিনেত্রী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন