প্রয়াত ‘আর পার’-এর শাকিলা

অতীতে শাকিলাকে ঘিরে যুবমানসে উন্মাদনা ভোলার নয়। ‘আর পার’-এ ‘বাবুজি ধীরে চলনা’, ‘চায়না টাউন’-এ ‘বার বার দেখো’, ‘সিআইডি’-র ‘লে কে পহেলা পহেলা প্যার’ বা ‘আঁখো হি আঁখো মে ইশারা হো গয়্যা’ ইত্যাদি গানে শাকিলার উপস্থিতি মনে রাখার মতো।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৭ ০২:০৪
Share:

হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে বুধবার রাতে মারা গিয়েছেন ‘সিআইডি’, ‘আর পার’ খ্যাত বলিউড অভিনেত্রী শাকিলা। তাঁর বয়স হয়েছিল ৮২। শাকিলার বোনপো এবং প্রয়াত প্রবীণ অভিনেতা জনি ওয়াকারের ছেলে নাসির ফেসবুকে এই দুঃসংবাদ দিয়ে বলেছেন, ‘‘শাকিলা মাসি আর নেই। ৫০ আর ৬০-এর দশকে তিনি নিজের মহিমায় তারকা হয়েছিলেন। বাবুজি ধীরে চলনা, প্যার মে জরা সামহালনা...। আপনারা ওঁর জন্য প্রার্থনা করুন।’’

Advertisement

অতীতে শাকিলাকে ঘিরে যুবমানসে উন্মাদনা ভোলার নয়। ‘আর পার’-এ ‘বাবুজি ধীরে চলনা’, ‘চায়না টাউন’-এ ‘বার বার দেখো’, ‘সিআইডি’-র ‘লে কে পহেলা পহেলা প্যার’ বা ‘আঁখো হি আঁখো মে ইশারা হো গয়্যা’ ইত্যাদি গানে শাকিলার উপস্থিতি মনে রাখার মতো। অভিনয়ের পাশাপাশি ওয়াহিদা রহমান, জাবিন জালিলি এবং নন্দার মতো অভিনেত্রীর সঙ্গে তাঁর বন্ধুত্ব নিয়ে রীতিমতো চর্চা হতো বলিউডে। সখ্য ছিল সায়রা বানু এবং আশা পারেখের সঙ্গেও।

আরও পড়ুন: ‘কপিল নিজেই ওর শোয়ের মান খারাপ করেছে’

Advertisement

এক অনাবাসী ভারতীয়কে বিয়ে করে শাকিলা কিছু দিনের জন্য চলে যান ব্রিটেন। ছেড়ে দেন ফিল্ম দুনিয়া। আবার ফেরেন মুম্বইয়ের মেরিন ড্রাইভে। তাঁর মেয়ে মিনাজ আত্মঘাতী হওয়ার পরে ওই ঠিকানা ছেড়ে চলে যান বান্দ্রা।

নাসিরের দাবি, বয়সজনিত কারণে কিডনির সমস্যা ছিল শাকিলার। ডায়াবেটিসও ছিল। সম্প্রতি হৃদযন্ত্রেও সমস্যা দেখা দেয়। সব মিলেই অসুস্থ হয়ে পড়েছিলেন। নিজের কাজ নিয়ে খুবই সন্তুষ্ট ছিলেন বলে জানিয়েছেন নাসির। ‘আর পার’-এ কাজ করার সময়ে শাকিলার বোন নুরজহানের সঙ্গে আলাপ হয় জনি ওয়াকারের। বিয়ে করেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন