Bollywood Scoop

‘ডন ৩’-এর পাকা কথা সারা হল বলে! অভিনয়ের আগে কোন পেশার সঙ্গে যুক্ত ছিলেন কিয়ারা?

এই মুহূর্তে বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী তিনি। তাঁর সঙ্গে কাজ করতে মুখিয়ে ফারহান আখতারের মতো পরিচালকও। তবে অভিনেত্রী হওয়ার আগে অন্য পেশাতেই মন দিয়েছিলেন কিয়ারা আডবাণী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১৩:০০
Share:

কিয়ারা আডবাণী। ছবি: সংগৃহীত।

‘শেরশাহ’, ‘ভুল ভুলাইয়া ২’, ‘যুগ যুগ জিয়ো’, ‘সত্যপ্রেম কি কথা’। গত দু’বছরে বলিউডে একাধিক হিট ছবির মধ্যে মিল কোথায় বলুন তো? সব ছবিরই নায়িকা কিয়ারা আডবাণী। বলিউডে এই মুহূর্তে অন্যতম জনপ্রিয় ও সফল অভিনেত্রী তিনি। সমসাময়িক অভিনেত্রীদের টেক্কাও দিচ্ছেন সাফল্যের নিরিখে। তার পরেও এখনই থামতে নারাজ কিয়ারা। নায়িকার মতে, বক্স অফিস সাফল্য এবং দর্শক ও অনুরাগীদের প্রশংসা তাঁর ভাল কাজ করার খিদে আরও বাড়িয়ে দিয়েছে। আজকাল তিনি এতটাই ব্যস্ত যে, তাঁর সঙ্গে কথা বলার জন্য নাকি তাঁর মাকেও ম্যানেজারের কাছ থেকে সময় চাইতে হয়! তবে বলিউডে পা রাখার আগে এই ব্যস্ততার সঙ্গে ওয়াকিবহাল ছিলেন না কিয়ারা। কারণ তখন নিজের পেশায় মায়ের অনেক কাছাকাছিই থাকতেন তিনি। অভিনয়ের জগতে আত্মপ্রকাশের আগে কোন পেশায় সঙ্গে যুক্ত ছিলেন কিয়ারা?

Advertisement

২০১৪ সালে বলিউডে অভিষেক হয় কিয়ারার। তার আগে মডেলিং করেছেন বটে। তবে কর্মজীবনের প্রথম দিকে এক স্কুলের শিক্ষিকা ছিলেন কিয়ারা! মুম্বইয়ের এক প্লেস্কুলের প্রধানশিক্ষিকা ছিলেন কিয়ারার মা জেনেভিভ আডবাণী। সেই স্কুলেই শিক্ষিকা হিসাবে যোগ দেন কিয়ারা। বাচ্চাদের সঙ্গে সময় কাটাতে খুব ভালবাসতেন তিনি। খেলার ছলে তাদের লেখাপড়া শেখানোই ছিল তাঁর পেশা। পরবর্তী কালে বলিউডে পা রেখে শিক্ষিকার ভূমিকায় অভিনয় করতেও দেখা যায় তাঁকে। ‘লাস্ট স্টোরিজ়’ সিরিজের প্রথম সিজ়নের চতুর্থ গল্পে মেঘা উপাধ্যায়ের চরিত্রে অভিনয় করেন কিয়ারা। কর্ণ জোহর পরিচালিত ওই গল্পে ভিকি কৌশলের সঙ্গে জুটি বেঁধে এক শিক্ষিকার চরিত্রেই অভিনয় করেছিলেন তিনি। বলিউডে তার আগে একাধিক কাজ করলেও ‘লাস্ট স্টোরিজ়’-এর মাধ্যমেই দর্শকের নজরে এসেছিলেন কিয়ারা।

সান্যা মলহোত্র। ছবি: সংগৃহীত।

শুধু কিয়ারাই নন, বলিউডে অভিনেত্রী হিসাবে প্রতিষ্ঠা পাওয়ার আগে পেশাদার শিক্ষিকা ছিলেন সান্যা মলহোত্রও। আমির খানের মেয়ের চরিত্রে ‘দঙ্গল’ ছবির মাধ্যমে বিনোদন জগতে আত্মপ্রকাশ করেন সান্যা। তার আগে পেশাদার নাচের শিক্ষিকা ছিলেন তিনি। সমাজমাধ্যমের পাতায় সান্যার নাচের ভিডিয়োর জনপ্রিয়তা কম নয়। ছোটবেলা থেকে নৃত্যশিল্পীই হতে চেয়েছিলেন তিনি। এমনকি, ‘সিক্রেট সুপারস্টার’ ছবিতে ‘সেক্সি বলিয়ে’ গানে কোরিয়োগ্রাফিও করেছিলেন সান্যাই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন