অভিনেতা যখন ডিজাইনার

তাঁদের ব্র্যান্ডেড পোশাক চুটিয়ে ব্যবসা করছে ফ্যাশন দুনিয়ায়সিনে দুনিয়া আর ফ্যাশন হাত ধরাধরি করে হাঁটে। বলিউ়ড সেলেবরা নানা রকমের ব্র্যান্ড এনডোর্স করেন। আর এ সব করতে গিয়ে অনেকেই নিজের ক্লোদিং লাইনও খুলে ফেলেছেন।

Advertisement
শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০১৭ ০০:৪৭
Share:

সিনে দুনিয়া আর ফ্যাশন হাত ধরাধরি করে হাঁটে। বলিউ়ড সেলেবরা নানা রকমের ব্র্যান্ড এনডোর্স করেন। আর এ সব করতে গিয়ে অনেকেই নিজের ক্লোদিং লাইনও খুলে ফেলেছেন।

Advertisement

অনেকে নিজস্ব ব্র্যান্ড খুলেছেন। অনেকে আবার কোনও অনলাইন ফ্যাশন স্টোরের সঙ্গে চুক্তি করেছেন। অধিকাংশ ক্ষেত্রেই সেলেবরা শুধুমাত্র নিজেদের নাম ব্যবহার করতে দেন। আসল ডিজাইন করে থাকেন অন্য কেউ। তবে কিছু সেলেব আছেন, যাঁরা ডিজাইনিংয়ের সঙ্গে ভাল মতোই জড়িত। যেমন হৃতিক রোশন, সোনম কপূর, মালাইকা আরোরা খান, দীপিকা পাড়ুকোনেরা। আপনিও চাইলে এঁদের ডিজাইন করা পোশাক কিনে গ্ল্যাম কোশেন্ট বাড়াতে পারেন। লিজা হেডন, জন আব্রাহাম, আলিয়া ভট্টরাও ডিজাইন করে থাকেন। একাধিক অনলাইন স্টোরে এঁদের ডিজাইন করা পোশাক পাওয়া যায়।

Advertisement

সোনম কপূর

বলিউডের এক নম্বর ফ্যাশনিস্তা তিনি। অভিনয়ের চেয়ে তাঁর পোশাক নিয়ে বেশি চর্চা হয়। নিজের অ্যাপ লঞ্চের পাশাপাশি সোনম কপূর দিদি রিয়ার সঙ্গে মিলে ফ্যাশন লাইনও খুলে ফেলেছেন। ‘রিসন’। বোঝাই যাচ্ছে, নিজেদের নাম মিলিয়েই তৈরি এটা। মহিলাদের পোশাক ডিজাইন করেন সোনম। তাঁর ক্লোদিং লাইনে ওয়েস্টার্ন পোশাকের কালেকশনই বেশি। সোনম নিজে বলে থাকেন, ‘‘আমার স্টাইল স্টেটমেন্টের ছোঁয়া প্রত্যেকটা পোশাকেই রয়েছে। রিয়া ছাড়া এ ব্যাপারে আর কারও উপর আমি মোটেও ভরসা করি না।’’

করিনা কপূর খান

ফ্যাশন ফঁ পা করতে তাঁকে কোনও দিনও দেখা যায়নি। করিনা কপূর দিব্যি জানেন কোন অনুষ্ঠানে কী পরতে হয়। প্রেগনেন্সির সময়েও নিজেকে সুন্দরভাবে ক্যারি করেছিলেন করিনা। তাঁর ফ্যাশন ব্র্যান্ডের নাম ‘বেবো’। সাধারণত ডেনিম, ক্যাজুয়াল টপ এবং ড্রেসই ডিজাইন করে থাকেন করিনা।

হৃতিক রোশন

প্রথমে তিনি শুধু পুরুষদের পোশাক ডিজাইন করা দিয়েই শুরু করেছিলেন। কিন্তু তাঁর ফ্যাশন ব্র্যান্ড ‘এইচআরএক্স’ এতটাই জনপ্রিয় হয় যে, হৃতিক মহিলাদের পোশাকও তাঁর ক্লোদিং লাইনের অন্তর্ভুক্ত করে ফেলেন। ‘এইচআরএক্স’-এর প্রথম অক্ষর দু’টোর মানে যে হৃতিক রোশন সেটা বোঝাই যাচ্ছে। ‘এক্স’ হল এক্সট্রিম। পুরুষ-মহিলা উভয়ের জন্যই কুল ক্যাজুয়াল পোশাক ডিজাইন করেন হৃতিক।

দীপিকা পাড়ুকোন

মাঝে মধ্যে ফ্যাশন-পুলিশের রোষে পড়েন বটে দীপিকা। কিন্তু তাঁর ক্লোদিং লাইন বেশ জনপ্রিয়। দু’টি পোশাক সংস্থার সঙ্গে চুক্তি রয়েছে দীপিকার। প্রথম দিকে সংস্থাগুলো নেহাতই দীপিকার নাম ব্যবহার করছিল। পরে দীপিকা নিজেই উৎসাহ পেয়ে যান। এবং খুলে ফেলেন ক্লোদিং লাইন ‘অল আবাউ়ট ইউ’। যেটি একটি নির্দিষ্ট অনলাইন ফ্যাশন স্টোরে পাওয়া যায়।

শাহিদ কপূর

বাকিদের তুলনা শাহিদের পোশাকের ব্র্যান্ড একেবারেই আলাদা। নাম ‘স্কাল্‌ট’। শাহিদ অ্যথেলেজার পোশাক ডিজাইন করেন। অর্থাৎ অ্যাথেলিট এবং লেজার দুইয়ে মিলে। শাহিদ নিজে ফিটনেস ফ্রিক। তাই তাই ‘স্কাল্‌ট’এর পোশাকও সেই মতোই ডিজাইন করেছেন তিনি। জ্যাকেট, স্লিভলেস গেঞ্জি, ঢিলেঢালা প্যান্টস রয়েছে শাহিদের কালেকশনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন