Vivek Agnihotri

‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ এখন অতীত, নতুন ছবির শুটিং শুরু করলেন বিবেক অগ্নিহোত্রী

বছরভর বিতর্কে তাঁর পরিচালিত ছবি। বিবেক অগ্নিহোত্রীকে নিয়ে কম চর্চা হয়নি। এ বার নতুন ছবির কাজে মন দিলেন পরিচালক।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ২০:১০
Share:

‘দ্য ভ্যাকসিন ওয়ার’-এর শুটিং শুরু করলেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী।  ফাইল চিত্র।

বিতর্ক আর তিনি, যেন একে অন্যের পরিপূরক। বিবেক অগ্নিহোত্রী। তাঁর নাম শুনলেই চোখের সামনে ভেসে ওঠে হাজার হাজার বিতর্ক। যুক্তি পাল্টা যুক্তি। বছরভর ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ নিয়ে কম ঝড় বয়েনি। যদিও সবটাই অতীত। এ বার এগিয়ে যাওয়ার পালা। .নতুন যুদ্ধের প্রস্তুতি শুরু করে দিলেন পরিচালক। শুটিং শুরু করলেন আগামী ছবির। নাম ‘দ্য ভ্যাকসিন ওয়ার’।

Advertisement

শুটিং শুরুর সুখবর শোনালেন পরিচালক নিজেই। গণেশের ছবির সামনে রাখা চিত্রনাট্য, ক্ল্যাপস্টিক। পরিচালক লেখেন, “অনিশ্চয়তাই আসল সত্য। আমরা নতুন খুশি, নতুন আনন্দ, নতুন চ্যালেঞ্জে চাই। আবার পুরনোতে নিজেদের সুখ খুঁজে পাই। এই দ্বন্দ্ব অনেক সময় কষ্টের কারণ হয়ে দাঁড়ায়। নিজেকে আনন্দে রাখার সহজ উপায় হল অনিশ্চয়তায় ঝাঁপ দেওয়া।”

প্রসঙ্গত, এই ছবির চিত্রনাট্য লিখতে লেগেছে ৩২০০ পৃষ্ঠা! ৮২ জন লোক মিলে দিনরাত ধরে লিখেছেন সেই গল্প। গবেষণা চলেছে দীর্ঘ সময় ধরে। এত সাধনায় কী করতে চলেছেন বিবেক?

Advertisement

এই ছবি কোভিড নিয়ে। অতিমারি পরিস্থিতিতে দেশ জুড়ে যে টিকাকরণ কর্মসূচি চলেছে, তা নিয়ে নানাবিধ বিতর্ক এবং চ্যালেঞ্জ এ ছবির বিষয়বস্তু। যা জনবহুল দেশের নিরিখে বিশ্বের বৃহত্তম টিকাকরণ অভিযান, তাই ছবির নামেও রয়েছে যুদ্ধের ইঙ্গিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন