Entertainment News

প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ বলিউড, টুইট করলেন আমির-অক্ষয়

সম্প্রতি মুম্বইতে ‘বলিউডের সমস্যা’ শীর্ষক এক আলোচনায় অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকে উপস্থিত ছিলেন ইন্ডাস্ট্রির তাবড় নক্ষত্ররা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০১৮ ১৮:০৬
Share:

নরেন্দ্র মোদী। ইনসেটে আমির খান এবং অক্ষয় কুমার।

জিএসটি-তে কর পুনর্বিন্যাসের সিদ্ধান্ত এবং সিনেমার টিকিটের করে ছাড়ের পর বলিউড কৃতজ্ঞ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে। জিএসটি কাউন্সিলের বৈঠকে বিনোদন করে কিছু কাটছাঁট করা হয়েছে। একশো টাকার উপরে যে সিনেমা টিকিটের দামে কর ১৮%; পুনর্বিন্যাসের পর সেটা হয়েছে ১২%। আর একশো টাকার উপরে টিকিটের দামে কর ২৮% থেকে কমে হয়েছে ১৮%। এতেই আপ্লুত আমির খান থেকে অজয় দেবগন। সুভাষ ঘাই থেকে বলিউড প্রোডিউসার গিল্ড।

Advertisement

প্রত্যকেই টুইট করে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন। সম্প্রতি মুম্বইতে ‘বলিউডের সমস্যা’ শীর্ষক এক আলোচনায় অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকে উপস্থিত ছিলেন ইন্ডাস্ট্রির তাবড় নক্ষত্ররা। ঠিক তার দিন তিনেক পরই জিএসটি কাউন্সিলের বৈঠকে সিনেমার টিকিটে কর ছাড়ের ঘোষণাকে, সেই বৈঠকের ফলপ্রসূ দিক বলে দাবি করেছেন অজয় দেবগণ-অক্ষয় কুমার। এই সিদ্ধান্ত ভারতীয় সিনেমাকে আরও সমৃদ্ধ করবে, মনে করেন আমির খান।

ভারতীয় প্রোডিউসার গিল্ড আবার রীতিমতো বিবৃতি জারি করে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে। ‘সিম্বা’র প্রচারে ব্যস্ত থাকা রণবীর সিংহও একে বড় সিদ্ধান্ত বলে টুইটারে দাবি করেন।

Advertisement

আরও পড়ুন, মুক্তি পেল ‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’র ট্রেলার

বলিউড পরিবেশক সংস্থার দাবি; আকাশছোঁয়া সিনেমার টিকিট (জিএসটি বসিয়ে) অনেকের ধরাছোঁয়ার বাইরে। ফলে সিনেমা হলমুখী হচ্ছেন না বেশির ভাগ দর্শক। যার প্রভাব গিয়ে পড়ছে ছবি নির্মাতাদের ওপর। সরকারের এই সিদ্ধান্তে সেই উদ্বেগ অনেকটা লাঘব হবে জানান তারা।

(সিনেমার প্রথম ঝলক থেকে টাটকা ফিল্ম সমালোচনা - রুপোলি পর্দার বাছাই করা বাংলা খবর জানতে পড়ুন আমাদের বিনোদনের সব খবর বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন