Box Office Record

তিন দিনে ১০০ কোটি! বলিউডে সপ্তম ‘ব্রহ্মাস্ত্র’! আগে আর কোন কোন ছবি এমন সাফল্য পেয়েছে?

বয়কট প্রবণতাকে বুড়ো আঙুল দেখিয়ে দিব্যি দর্শক টানছে ‘ব্রহ্মাস্ত্র’। বলিউডের মন্দার বাজারে বহু দিন পর এই ঘটনা দৃষ্টান্ত। তৃতীয় দিনের মধ্যেই ছবির সংগ্রহে এল ১০০ কোটির বেশি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২২ ১৩:৩৫
Share:

তৃতীয় দিনের মধ্যেই ‘ব্রহ্মাস্ত্র’-র সংগ্রহে এল ১০০ কোটির বেশি।

ছবি মুক্তির তৃতীয় দিনের মাথায় ঝুলিতে ১০০ কোটি টাকা! বলিউডের খুব কম সংখ্যক ছবির লাভের অঙ্ক এক লাফে এমন সাফল্য পেয়েছে। অয়ন মুখোপাধ্যায়ের ‘ব্রহ্মাস্ত্র’ এ নিয়ে সাত নম্বর। রণবীর কপূর এবং আলিয়া ভট্ট অভিনীত ছবিটির বাজেট ছিল ৪০০ কোটি টাকারও বেশি। অগ্রিম টিকিট বুকিংয়ের ফলে প্রথম দিনেই উঠে এসেছিল ৭৫ কোটি। বলিউডের মন্দার বাজারে বহু দিন পর এই ঘটনা রীতিমতো দৃষ্টান্ত বলে মনে করছেন সমালোচকরা। বয়কট প্রবণতাকে বুড়ো আঙুল দেখিয়ে দিব্যি দর্শক টানছে এই ছবি। তৃতীয় দিনের মধ্যেই ‘ব্রহ্মাস্ত্র’-র সংগ্রহে এল ১০০ কোটির বেশি।

Advertisement

এর আগে বলিউডের কোন কোন ছবির বক্স অফিস সংগ্রহ তিন দিনে ১০০ কোটি ছুঁয়েছে? পরিসংখ্যান বলছে, শেষ বার এমনটা হয়েছিল ২০১৮ সালে। রণবীর কপূর অভিনীত ‘সঞ্জু’-র তৃতীয় দিনের সংগ্রহে এসেছিল ১১৯.৩৫ কোটি টাকা। সেই একই বছর, সলমন খান অভিনীত ‘রেস ৩’ -এর লাভের অঙ্ক ছিল ১০০.৭৫ কোটি।

তার আগে ২০১৭ সালে ‘টাইগার জিন্দা হ্যায়’। সলমন খান-ক্যাটরিনা কইফের জুটি সে বছর বাজিমাত করেছিল। তৃতীয় দিনে এ ছবির বক্স অফিস সংগ্রহ ছিল ১১৫ কোটি টাকা।

Advertisement

বলিউডের কোন কোন ছবির বক্স অফিস সংগ্রহ তিন দিনে ১০০ কোটি ছুঁয়েছে?

২০১৬ সালে আমির খানের ‘দঙ্গল’ও ১০০ কোটি পেরিয়েছিল। তৃতীয় দিনের বক্স অফিস বাজার ছুঁয়েছিল ১০৪.৬০ কোটি টাকা।

একই বছরে সলমন অভিনীত ‘সুলতান’-এর সংগ্রহে এসেছিল ১০৫.৬০ কোটি। তার আগে প্রথম বার, রেকর্ড গড়েছিল সলমন অভিনীত ‘বজরঙ্গী ভাইজান’। তৃতীয় দিনে সে ছবির ঝুলিতে এসেছিল ১০১.৫০ কোটি টাকা।

গত চার বছরে আর কোনও ছবির বক্স অফিস সংগ্রহ ‘ব্রহ্মাস্ত্র’-র ধারে কাছে আসেনি। যা নিয়ে গর্ব অনুভব করছেন নির্মাতারা, দর্শককে ধন্যবাদ দিচ্ছেন। তবে কঙ্গনা রানাউত অভিযোগ এনে বলেছেন, টাকা ঢেলে কারচুপি করে লভ্যাঙ্ক বাড়িয়ে দেখানো হচ্ছে। ৭০ শতাংশ পরিসংখ্যান ভুয়ো বলে দাবি করেছেন তিনি। যদিও তাঁর যুক্তি ধোপে টিকল না। তিন দিনের মাথায়ও টেক্কা দিল ‘ব্রহ্মাস্ত্র’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন