Brahmastra

মাত্র ১০০ টাকায় ‘ব্রহ্মাস্ত্র’ দেখা যাবে! কবে, কোথায়, কী ভাবে জেনে নিন

টিকিটের দাম অতিরিক্ত বলেই কি প্রেক্ষাগৃহে দর্শক নেই? বলিউডের হাল ফেরাতে নতুন পন্থা নিচ্ছেন নির্মাতারা। ‘ব্রহ্মাস্ত্র’-র টিকিট ২৬ থেকে ২৯ সেপ্টেম্বর মাত্র ১০০ টাকা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ১৫:৫৮
Share:

২৬ সেপ্টেম্বর থেকে আগামী ২৯ সেপ্টেম্বর দেশের সব প্রেক্ষাগৃহে মাত্র ১০০টাকায় দেখা যাবে ‘ব্রহ্মাস্ত্র’।

যাঁরা এখনও বড় পর্দায় রণবীর কপূর এবং আলিয়া ভট্ট অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’ দেখেননি তাঁদের জন্য সুখবর। রবিবার পরিচালক অয়ন মুখোপাধ্যায় ঘোষণা করেছেন, নবরাত্রি উপলক্ষে টিকিটের দাম কমছে ‘ব্রহ্মাস্ত্র’-র। ২৬ সেপ্টেম্বর থেকে আগামী ২৯ সেপ্টেম্বর দেশের সব প্রেক্ষাগৃহে মাত্র ১০০টাকায় দেখা যাবে ছবিটি।

Advertisement

গত ২৩ সেপ্টেম্বর, জাতীয় চলচ্চিত্র দিবসে সব ছবির টিকিটের দাম ৭৫ টাকায় নামিয়ে আনায় বিপুল সাড়া মিলেছিল। দর্শক উপচে পড়েছিল প্রেক্ষাগৃহে। সেই দিনটিকে উদাহরণ হিসাবে ধরে বাণিজ্য বিশ্লেষকরা ছবি নির্মাতাদের দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছেন। যদি টিকিটের দাম কমালে অধিক দর্শককে প্রেক্ষাগৃহমুখী করা যায়, তাতে তো আখেরে লাভই! সেই পথেই হাঁটলেন অয়ন। শুধু তা-ই নয়, সামনেই মুক্তি পেতে চলা ‘বিক্রম বেদা’-র পরিচালকদ্বয় গায়ত্রী এবং পুষ্করও আগেভাগেই টিকিটের দাম কমানোর কথা ঘোষণা করলেন। নবরাত্রি উৎসব উপলক্ষেই এই ছাড় বলে জানান। যা দর্শককে প্রেক্ষাগৃহে গিয়ে ছবি দেখার উৎসাহ দেবে বলেই বিশ্বাস নির্মাতাদের।

গত ৯ সেপ্টেম্বর মুক্তির পর বক্স অফিসে বিপুল সাড়া ফেলেছে ‘ব্রহ্মাস্ত্র’। যদিও ফ্র্যাঞ্চাইজ়ির প্রথম ভাগ এটি, তবু তিনটি ছবি মিলিয়ে মোট বাজেটের অর্ধেক তুলে নিয়েছে ‘শিব’। যত দিন প্রেক্ষাগৃহে চলবে আরও কিছু অর্থ উঠে এলে মন্দ কী!

Advertisement

অন্য দিকে হৃতিক রোশন এবং সইফ আলি খান অভিনীত অ্যাকশন ছবি ‘বিক্রম বেদা’ মুক্তি পাচ্ছে ৩০ সেপ্টেম্বর। প্রযোজকরা ঘোষণা করলেন, “পকেটবান্ধব ছবি দেখার সুযোগ পান আমজনতা, এমনটাই চাই।”

অতিমারি পরিস্থিতির পর যে ভাবে বলিউডের অর্থনীতি ধসেছে, তা থেকে ঘুরে দাঁড়ানোর অন্যতম গুরুত্বপূর্ণ পথ হল টিকিটের দাম কমানো, এমনই মনে করছেন বিশেষজ্ঞরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন