Child Artists

Mr India: ‘মিস্টার ইন্ডিয়া’র সেই তিন শিশু এখন বলিউড তারকা, দেখুন তো চিনতে পারেন কি না

বলিউডে পা রেখেও হারিয়ে যায় শিশুশিল্পীরা। তবে হারাননি ‘মিস্টার ইন্ডিয়া’-র তিন শিশু। কারা তাঁরা?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ১৭:১৭
Share:

‘মিস্টার ইন্ডিয়া’-র শিশুশিল্পীদের মধ্যে তিন জন পরবর্তী কালেও নিজেদের প্রমাণ করেছেন।

১৯৮৭ সাল। অপরাধ চক্র, দুর্নীতির হাত থেকে দেশকে মুক্তি দিতে এসেছিল এক সুপারহিরো। এক বিশেষ ঘড়ি হাতে পড়লেই অদৃশ্য হয়ে যেতে পারত সে। শুরু হত শত্রু-মোকাবিলা। তার পর সুপারহিরোর জীবনে আসে এক সাংবাদিক প্রেমিকা। এ পর্যন্ত বললেই অনেকে বুঝে যাবেন শেখর কপূর পরিচালিত ‘মিস্টার ইন্ডিয়া’-র কথা হচ্ছে। সুপারহিরোর ভূমিকায় ছিলেন অনিল কপূর। তাঁর প্রেমিকার চরিত্রে শ্রীদেবী। তবে সে ছবিতে ছিল আরও এক দল কচিকাঁচা।

Advertisement

অভিনেতা কর্ণ নাথ, আফতাব শিবদাসানি এবং কোরিওগ্রাফার-পরিচালক আহমেদ খান।

শৈশবে হিট ছবি দিয়ে অভিনয়ে অভিষেক হলেও নিজেকে ধরে রাখা শক্ত। কিন্তু ‘মিস্টার ইন্ডিয়া’-র শিশুশিল্পীদের মধ্যে তিন জন পরবর্তী কালে নিজেদের প্রমাণ করেছেন। তাঁদের হয়তো চিনতেও পেরেছেন অনেকেই। আফতাব শিবদাসানি, কর্ণ নাথ এবং কোরিওগ্রাফার তথা পরিচালক আহমেদ খান।

‘হাঙ্গামা’, ‘মস্তি’, ‘গ্রেট গ্র্যান্ড মস্তি’, ‘কেয়া কুল হ্যায় হম’ এবং ‘আওয়ারা, পাগল, দিওয়ানা’-র মতো জনপ্রিয় ছবিতে কাজ করেছেন আফতাব। তাঁকে ওটিটি মঞ্চেও দেখা গেছে। পরবর্তী সময়ে ‘পয়জন ২’ এবং ‘স্পেশ্যাল অপস ১.৫’ সিরিজে অভিনয় করেছেন তিনি।

Advertisement

‘মিস্টার ইন্ডিয়া’য় থাকা শিশুশিল্পীদের আর এক জন কর্ণ নাথ। বর্তমানে টেলিভিশন দুনিয়ার পরিচিত মুখ তিনি। ‘ইয়ে দিল আশিকানা’ ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন।

কোরিওগ্রাফার তথা পরিচালক আহমেদ খানও সাফল্যের সিঁড়িতে। ‘বাগি’, ‘বাগি ৩’ এবং ‘হিরোপন্তি ২’ পরিচালনা করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন