Gangubai Kathiawari

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ নিয়ে মামলা দায়ের আলিয়া ও সঞ্জয় লীলা ভন্সালীর বিরুদ্ধে

আগামী ৭ জানুয়ারি বম্বে সিভিল কোর্টে হাজিরা দিতে হবে অভিনেত্রী আলিয়া ভট্ট, পরিচালক সঞ্জয় লীলা বনশালী ও লেখক হোসেন জৈদিকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২০ ১৯:১০
Share:

আলিয়া ভট্ট ও সঞ্জয় লীলা ভন্সালী

‘পদ্মাবত’-এর পর ফের কাঠগড়ায় সঞ্জয় লীলা ভন্সালীর ছবি। নতুন বায়োপিক ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’-র পথে বাধা হয়ে দাঁড়াল গাঙ্গুবাইয়ের পরিবার। মামলা দায়ের হল আলিয়া ভট্ট, পরিচালক সঞ্জয় লীলা ভন্সালী ও লেখক হোসেন জায়দির বিরুদ্ধে। ছবিতে ভ্রান্ত জীবনকাহিনি ফুটিয়ে তোলার অভিযোগ তুলল গাঙ্গুবাইয়ের পরিবার।

Advertisement

ছবির শ্যুটিং এখনও শেষ হয়নি। তার আগেই ফ্যাসাদে পড়ল ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’। আগামী ৭ জানুয়ারি বম্বে সিভিল কোর্টে হাজিরা দিতে হবে অভিনেত্রী আলিয়া ভট্ট, পরিচালক সঞ্জয় লীলা বনশালী ও লেখক হোসেন জৈদিকে। মামলার জবাব দিতে হবে তাঁদের। মামলার জল কদ্দুর গড়ায় দেখার পরই এই ছবির পরিণতি সম্পর্কে ধারণা করা যাবে।

‘মাফিয়া কুইনস অব মুম্বই’— হোসেন জায়দির লেখা এই বই অবলম্বনে বানানো হচ্ছে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’। গাঙ্গুবাই ছিলেন নামকরা মাফিয়া কুইন। মুম্বইয়ের তাবড় মাফিয়ার সঙ্গে ওঠাবসা ছিল তাঁর। ৫০০ টাকায় তাঁকে বিক্রি করে দিয়েছিলেন গাঙ্গুবাইয়ের স্বামী। তার পর যৌনকর্মীর কাজও করতে হয় তাঁকে। সেই আইকনিক মহিলার চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী আলিয়া ভট্ট। জানা গিয়েছে, অভিনেতা অজয় দেবগনকে এই ছবিতে ক্যামিও রোলে দেখতে পাওয়া যাবে।

Advertisement

আরও পড়ুন: শীত জমজমাট মনোহরা, পিঠেপুলিতে, দেখে নিন ‘মিঠাই মোমেন্টস’

আরও পড়ুন: খড়কুটো’-য় মুখোমুখি প্রেমিকা আর নতুন বউ, কার পক্ষ নেবে সৌজন্য?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন