Entertainment News

বার্থডে স্পেশাল: ফেলুদার চেয়ে ব্যোমকেশ বেশি পছন্দ, জন্মদিনে অকপট আবীর

বাংলা ছবির ইন্ডাস্ট্রিতে আবীরের নিজস্ব পরিচয় বহু দিনের। তবে প্রতি বছরই নতুন করে দর্শকদের কাছে ধরা দিচ্ছেন অভিনেতা। শনিবার ৩৭-এ পা দিলেন অভিনেতা আবীর চট্টোপাধ্যায়। জন্মদিনের প্ল্যান, আগামী ছবি এবং অবশ্যই ব্যোমকেশ-ফেলুদা নিয়ে আমাদের সঙ্গে কথা বললেন বার্থডে বয়।শনিবার ৩৭-এ পা দিলেন অভিনেতা আবীর চট্টোপাধ্যায়। জন্মদিনের প্ল্যান, আগামী ছবি এবং অবশ্যই ব্যোমকেশ-ফেলুদা নিয়ে আমাদের সঙ্গে কথা বললেন বার্থডে বয়।

Advertisement

রাইমা চক্রবর্তী

শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৭ ১৩:০৫
Share:

বার্থডে বয় আবীর। ছবি: ফেসবুকের সৌজন্যে।

আজ তো জন্মদিন, কী প্ল্যান আবীরের?

Advertisement

জন্মদিন ব্যাপারটা বেশ ভাল। প্রতি বছরই শীতের সময়টায় বড় রিলিজ থাকে। অন্তত শেষ পাঁচ বছর ধরে তেমনটাই চলছে। তবে এ বছর তেমন কিছু নেই। তাই এ বছর একেবারেই বাড়ির লোকের সঙ্গে সময় কাটানোর সুযোগ পেয়েছি। বহু দিন জন্মদিনে একসঙ্গে থাকাটা হয়নি। আজ অন্য কোনও কাজ নয়। শুধু একবার শ্বশুরবাড়ি যাব। (হাসি...)

বাড়িতে কেক কাটার পর্ব। ছবি: সুদীপ্ত চন্দ।

Advertisement

অনেকেই কিন্তু বলছেন, বহু দিন আবীরের কোনও ছবি নেই। উদ্বেগ ছড়াচ্ছে ভক্তদের মধ্যে...

হ্যাঁ, এটা আমার কানেও এসেছে। ফ্যানেরা উদ্বিগ্ন। চিন্তার কোনও কারণ নেই। তাঁদের জন্য বেশ কয়েকটা খবর রয়েছে। পর পর পাইপলাইনে বেশ কয়েকটা ছবি রয়েছে। ‘আমি জয় চ্যাটার্জি’, ‘ফ্ল্যাট নম্বর ৬০৯’, ‘তৃতীয় অধ্যায়’— এই সব ক’টাই সামনের বছর শুরুর দিকেই রিলিজ করবে। ও, আর একটা ভাল খবর। অতনু ঘোষের ’৭২ ঘণ্টা’ ছবিটিও আশা করছি সামনের বছরই মুক্তি পাবে। এটা কিন্তু একেবারে অন্য স্বাদের একটা ছবি। ছ’টা ছোট ছোট গল্প। প্রতিটি একে অপরের সঙ্গে লিঙ্কড। সৌমিত্র জেঠু, সুদীপ্তা, ঋত্বিক, ইন্দ্রাণী হালদার অনেকেই অভিনয় করেছেন এটায়।

বার্থডে স্পেশাল: আবীর চট্টোপাধ্যায়কে কতটা চেনেন? পরীক্ষা দিন

আরও পড়ুন, এ বারের ফেস্টিভ্যালে চমকে দিল ‘দ্য হোলি ফিস’

ইন্ডাস্ট্রির ‘ব্যোমকেশ’, ইন্ডাস্ট্রির ‘ফেলুদা’ও। আবীরের কোনটা প্রিয়?

আমি অনেক বেশি ব্যোমকেশ। আমার সঙ্গে ব্যোমকেশের আইডেনটিফিকেশনটা বেশি মেলে। আর ফেলুদা? সে তো আমাদের সবার ‘চাইল্ডহুড হিরো’। ফেলুদা পড়েই তো বড় হয়েছি আমরা। কিন্তু আমি এগিয়ে রাখব ব্যোমকেশকে। আমার বেশি প্রিয় সত্যান্বেষণ। দর্শকও যে আমাকে ‘ব্যোমকেশ’ হিসেবে বেশি নিয়েছেন, সেটাও ফিল করেছি।

তাহলে পরবর্তী ‘ব্যোমকেশ’ নিয়ে কোনও প্ল্যান?

হ্যাঁ, ইচ্ছে করেই একটু দেরি করলাম আমরা। বড্ড বেশি ‘ব্যোমকেশ’ হয়ে যাচ্ছিল। একটা হেলদি ব্রেকের পর, এ বার আমরা আবার প্ল্যান শুরু করেছি। আশা করছি সামনের বছর পুজোয় ‘ব্যোমকেশপ্রেমী’দের জন্য একটা সারপ্রাইজ থাকবে।

আচ্ছা, আবীর কিন্তু মহিলা ফ্যানেদের হার্টথ্রব! আলাদা করে তাঁদের কোনও মেসেজ?

আলাদা করে বলছি না। তবে আমি খুব ফরচুনেট। ফ্যানেদের কাছ থেকে প্রচুর ভালবাসা পাই। কিন্তু যে পরিমাণ ভালবাসা পাই, তাতে আমি মোটেও সন্তুষ্ট না। আমি খুব লোভী। আমার আসলে ভালবাসার লোভ! (হাসি...)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন