Chadwick Boseman

চ্যাডউইকের রেকর্ড

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২১ ০৫:৫৪
Share:

চ্যাডউইক

তাঁর অকালপ্রয়াণের পরে শোক গ্রাস করেছিল বিশ্বজোড়া সিনেপ্রেমীদের। মৃত্যুর পরেও নজির তৈরি করলেন আমেরিকান অভিনেতা চ্যাডউইক বোসম্যান। এ বছর স্ক্রিন গিল্ড অ্যাওয়ার্ডস-এ তিনি চারটি মনোনয়ন পেয়েছেন। তিনিই প্রথম অভিনেতা, যিনি একই সঙ্গে চারটি স্ক্রিন গিল্ড মনোনয়ন পেয়েছেন।

Advertisement

চ্যাডউইকের পাশাপাশি এ বারের গিল্ড অ্যাওয়ার্ডস আরও একটি কারণে তাৎপর্যপূর্ণ। ৬ জানুয়ারি ক্যাপিটলে অরাজকতা তৈরির নেপথ্যে ইন্ধন দেওয়ার অভিযোগে আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বহিষ্কার করার হুমকি দিয়েছিল গিল্ড। ট্রাম্প নিজেই ইউনিয়ন থেকে ইস্তফা দিয়েছেন। তাঁর অভিযোগ, ‘‘১৯৮৯ সাল থেকে আমি এখানে সদস্য ছিলাম। কিন্তু গিল্ড আমার জন্য কিছুই করেনি।’’

‘মা রাইনিজ় ব্ল্যাক বটম’-এর জন্য সেরা অভিনেতা এবং ‘দ্য ফাইভ ব্লাডস’-এর জন্য সেরা সহ-অভিনেতার মনোনয়ন পেয়েছেন চ্যাডউইক। এই দু’টি ছবিতে অঁসম্বল কাস্টের জন্যও আলাদা দু’টি মনোনয়ন পেয়েছেন তিনি। সেরা অভিনেত্রীর দৌড়ে রয়েছেন ভায়োলা ডেভিস (মা রাইনিজ ব্ল্যাক বটম), ভ্যানেসা কিরবি (পিসেস অব আ উওম্যান), ক্যারি মুলিগান (প্রমিসিং ইয়ং উওম্যান) প্রমুখ।

Advertisement

টেলিভিশন সিরিজ়ের দৌড়ে রয়েছে ‘দ্য ক্রাউন’, ‘ওজ়ার্ক’, ‘ব্রিজিটন’, ‘দ্য কুইনস গ্যামবিট’ ইত্যাদি। ৪ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা গিল্ড অ্যাওয়ার্ডসের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন