Hollywood Update

বিয়ে করেছেন ১৬ বছরের ছোট অভিনেত্রীকে! সংসার করতে এ বার অভিনয়কেই বিদায় ক্যাপ্টেন আমেরিকার?

প্রেমে সিলমোহর দিয়েছিলেন আগেই। সম্প্রতি ব্যক্তিগত পরিসরে বিয়েটাও সেরে ফেলেছেন ক্রিস ইভান্স। ক্রিসের বিয়ের অনুষ্ঠানে আমন্ত্রিতদের তালিকায় ছিলেন হলিউডের মার্ভেল তারকারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৩৪
Share:

‘ক্যাপ্টেন আমেরিকা’-র বেশে ক্রিস ইভান্স। ছবি: সংগৃহীত।

হলিউডের অন্যতম জনপ্রিয় তারকা তিনি। দর্শক এবং অনুরাগীদের প্রিয় সুপারহিরো। তিনি পর্দায় এলেই হাততালিতে ফেটে পড়ে গোটা প্রেক্ষাগৃহ। পর্দার বাইরে বাস্তব জীবনেও অনুরাগীদের কাছে তাঁর আবেদন সুপারহিরোর চেয়ে কিছু কম নয়। অভিনয় দক্ষতা তো আছেই, পাশাপাশি সুঠাম চেহারা, হাসিখুশি স্বভাবের জন্য তাঁকে প্রায় চোখে হারান অনুরাগীরা। সম্প্রতি অনুরাগীদের চমকে দিয়ে বিয়েও সেরে ফেলেছেন হলিউডের সেই জনপ্রিয় তারকা ক্রিস ইভান্স। প্রায় ১৬ বছরের ছোট পাত্রীর সঙ্গে সংসার পাতার পরেই নাকি অভিনয়কে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের ক্যাপ্টেন আমেরিকা!

Advertisement

মার্ভেল ব্রহ্মাণ্ডের অন্যতম গুরুত্বপূর্ণ সুপারহিরো ক্যাপ্টেন আমেরিকা। সেই চরিত্রে প্রথম থেকে অভিনয় করে এসেছেন ক্রিস। ‘ক্যাপ্টেন আমেরিকা’ ফ্র্যাঞ্চাইজ়ির ছবি তো বটেই, ‘অ্যাভেঞ্জার্স’ ফ্র্যাঞ্চাইজ়ির একাধিক ছবিতেও দেখা গিয়েছে তাঁকে। শুধু মার্ভেলের ছবিই নয়, সম্প্রতি ‘নাইভ্‌স’, ‘গোস্টেড’-এর মতো ছবিতেও নজরকাড়া কাজ করেছেন ক্রিস। অভিনয়জীবন যে সঠিক খাতেই বইছে তাঁর, তা নিঃসন্দেহে বলা যায়। তার পরেও কেন অভিনয় ছাড়ার সিদ্ধান্ত নিলেন তিনি? ক্রিসের অভিমান, ‘‘আমি অস্কার তো পাইনি!’’ তবে কি এই অভিমানই কাল হল ক্রিসের অভিনয় জীবনে? চলতি বছরে এক দিন অভিনয় সংক্রান্ত কোনও কাজ করেননি ক্রিস। বছরের বাকি চার মাসেও আর কাজে ফেরার ইচ্ছা নেই তাঁর। তবে কি মার্ভেলের ডাকেও আর সাড়া দেবেন না তিনি? ক্রিসের কথায়, ‘‘আমি কখনওই পুরোপুরি ভাবে না বলতে চাই না। কারণ অভিনয় পেশাটাই খুব মজার। আমি মজা পাই এই কাজটা করে। আমি নিজের কাজ নিয়ে যথেষ্ট গর্বিতও। শুধু টাকার জন্য কাজ করিনি কখনও। আমার প্রতিটা ছবির সঙ্গে আমার নিজস্ব আবেগ জড়িত। তবে আমি এ বার থেকে ছবির সংখ্যাটা কমাতে চাই। একটু কম অভিনয় করতে চাই।’’ ক্রিসের মতে, ‘‘আমি অভিনয়ের ক্ষেত্রে আহামরি মহারথী নই। তাই নিজের উপর খুব বেশি চাপও দিতে চাই না। ভাল কাজ অবশ্যই করব, তবে মেপে।’’

বছর দুয়েক আগে পোর্তুগিজ় অভিনেত্রী আলবা ব্যাপটিস্টার প্রেমে পড়েন ক্রিস। প্রেম দিবসে একে অপরকে সমাজমাধ্যমের পাতায় শুভেচ্ছাও জানিয়েছিলেন ক্রিস এবং আলবা। সম্পর্কের এক বছরের মাথায় এক সাক্ষাৎকারে ক্রিস জানিয়েছিলেন, আলবার সঙ্গে নিজের সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছেন তিনি। নিজের ওই মন্তব্যের এক বছরের মাথায় প্রেমিকাকে বিয়ে করলেন ‘নাইভ্‌স আউট’ খ্যাত হলিউড তারকা। দিন কয়েক আগে ক্রিসের বস্টনের বাড়িতেই একে অপরকে ‘আই ডু’ বলেন যুগল। যদিও বিয়ের অনুষ্ঠান ঘিরে বিশেষ হুল্লোড় করতে চাননি ক্রিস এবং আলবা। নিজেদের কাছের বন্ধুদের সান্নিধ্যেই বিয়ে করেন তাঁরা। বিয়ের অনুষ্ঠানে আমন্ত্রিতদের মধ্যে ছিলেন আয়রন ম্যান তথা রবার্ট ডাউনি জুনিয়র, থর তথা ক্রিস হেমস্‌ওয়ার্থ, হকআই তথা জেরেমি রেনারের মতো বিখ্যাত মার্ভেল তারকারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন