Lagnajita-Ranajoy

ফের জুটি বাঁধছেন লগ্নজিতা এবং রণজয়, নেপথ্যে রবীন্দ্র-নজরুল যোগ

চলতি মাসেই রবীন্দ্রনাথ ঠাকুর এবং কাজী নজরুল ইসলামের জন্মদিন। বিশেষ উদ্যোগ নিলেন লগ্নজিতা চক্রবর্তী এবং রণজয় ভট্টাচার্য।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ১৮:১১
Share:

নতুন মিউজ়িক ভিডিয়োতে জুটি বাঁধতে চলেছেন লগ্নজিতা এবং রণজয়। ছবি: সংগৃহীত।

প্রায় ৫ বছর আগে মুক্তি পেয়েছিল ইশা সাহা অভিনীত ছবি ‘সোয়েটার’। সময় এগোলেও শিল্পী লগ্নজিতা চক্রবর্তীর কণ্ঠে ‘প্রেমে পড়া বারণ’ গানটি এখনও সঙ্গীতপ্রেমীদের মনের কোণে রয়েছে। গানটির সুরকার রণজয় ভট্টাচার্য। একাধিক প্রজেক্টে এই জুটির কাজ প্রশংসিত হয়েছে। আরও এক বার নতুন ভাবে পাওয়া যাবে লগ্নজিতা এবং রণজয়কে।

Advertisement

চলতি মাসেই রবীন্দ্রনাথ ঠাকুর এবং কাজী নজরুল ইসলামের জন্মদিন। বাংলার এই দুই কিংবদন্তিকে শ্রদ্ধা জানাতে তৈরি হয়েছে একটি মিউজ়িক ভিডিয়ো। নাম ‘কবি স্কোয়্যার’। জে এস ই মিউজ়িকের উদ্যোগে তৈরি এই মিউজ়িক ভিডিয়োর বিষয়ভাবনাতেও রয়েছে মৌলিকত্ব। মূলত একটি রবীন্দ্র সঙ্গীত এবং একটি নজরুলগীতির ফিউশন। সেখানে রবীন্দ্রসঙ্গীতটি শোনা যাবে লগ্নজিতার কণ্ঠে। অন্য দিকে, নজরুলগীতি গেয়েছেন রণজয়।

আরও এক বার রণজয়ের সঙ্গে জুটি বাঁধতে পেরে আনন্দিত লগ্নজিতা। কণ্ঠশিল্পী আনন্দবাজার অনলাইনকে বললেন, ‘‘সাধারণত আমি রণকে না বলি না। বিষয়ভাবনাও খুব সুন্দর। এ রকম একটা উদ্যোগে শামিল হতে পেরে ভাল লাগছে।’’ অন্য দিকে, রণজয়ের কথায়, ‘‘লগ্নজিতার সঙ্গে গান নিয়ে কাজ করা সব সময়েই খুব সুন্দর একটা অভিজ্ঞতা, এ ক্ষেত্রেও তার অন্যথা হয়নি। আশা করি এই ফিউশন সকলের ভাল লাগবে।’’ আগামী ২৮ মে ইউটিউবে মুক্তি পাবে এই মিউজ়িক ভিডিয়োটি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন